স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনে বিএনপির কর্মসূচিকে হাস্যকর আখ্যা দিচ্ছেন বিশিষ্টজনরা

ঢাকা, শুক্রবার   ২২ জানুয়ারি ২০২১,   মাঘ ৮ ১৪২৭,   ০৭ জমাদিউস সানি ১৪৪২

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনে বিএনপির কর্মসূচিকে হাস্যকর আখ্যা দিচ্ছেন বিশিষ্টজনরা

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:২১ ২৬ নভেম্বর ২০২০   আপডেট: ২১:০৩ ২৬ নভেম্বর ২০২০

ফাইল ছবি

ফাইল ছবি

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন করতে বেশকিছু কর্মসূচি হাতে নিয়েছে বিএনপি, যা হাস্যকর ও লোক দেখানো বলে মন্তব্য করেছেন বিশিষ্টজনরা।

সম্প্রতি সংবাদ সম্মেলন করে বিএনপির সুবর্ণজয়ন্তী উদযাপন কমিটির আহ্বায়ক ড. খন্দকার মোশাররফ হোসেন ও সদস্য সচিব আব্দুস সালাম কর্মসূচির বিষয়ে বিস্তারিত জানালে বিশিষ্টজনরা সমালোচনা করেন, যে দল তাদের প্রতিষ্ঠাবার্ষিকী পালনের যোগ্যতা রাখে না এবং ক্ষমতার লোভে স্বাধীনতাবিরোধীদের নিয়ে জোট গঠন করে সেই দল কর্তৃক স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন পরিকল্পনা খুবই হাস্যকর। শুধু তাই-ই নয়, জনগণের সঙ্গে বড় ধরনের প্রতারণাও বটে।

এ বিষয়ে রাজনৈতিক বিশ্লেষক ও বুদ্ধিজীবীরা বলেন, বিএনপি নেতারা শুধু নিজ স্বার্থে রাজনীতি করেন। তারা জনস্বার্থে কোনো কর্মসূচি পালন করেন না। জনগণ এসব ষড়যন্ত্র বুঝতে পেরে তাদের কখনো সমর্থন করে না।

তারা বলেন, বিএনপির এখনো মূলশক্তি স্বাধীনতাবিরোধী দল জামায়াত। তারা জামায়াতের কাঁধে ভর করে ক্ষমতায় গিয়েছিল। যুদ্ধাপরাধীদের হাতে দেশের পতাকা তুলে দিয়েছিল। সেই স্বাধীনতাবিরোধীদের সঙ্গে এখনো তাদের সখ্য। এমন একটি দল যদি স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন করতে চায় তাহলে সেটা হবে দেশের জনগণের সঙ্গে বড় ধরনের প্রতারণা।

সুবর্ণজয়ন্তী উৎসবে প্রাথমিকভাবে যেসব কর্মসূচি বিএনপি নিয়েছে তার মধ্যে উল্লেখযোগ্য হলো- বছরব্যাপী কেন্দ্র থেকে শুরু করে তৃণমূল পর্যায়ে আলোচনা সভা, দেশব্যাপী সমাবেশ, জেলা-উপজেলা ও মহানগর পর্যায়ে জনসমাবেশ ও র‌্যালির আয়োজন। এছাড়াও বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনসমূহ স্ব স্ব কর্মসূচি নেবে বলে জানা গেছে।

ডেইলি বাংলাদেশ/এএএম/টিআরএইচ/এইচএন/AN/আরএইচ