বিএনপির মহাসচিব পরিবর্তন এখন সময়ের ব্যাপার

ঢাকা, শুক্রবার   ২২ জানুয়ারি ২০২১,   মাঘ ৮ ১৪২৭,   ০৭ জমাদিউস সানি ১৪৪২

বিএনপির মহাসচিব পরিবর্তন এখন সময়ের ব্যাপার

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১২:৪১ ২৩ নভেম্বর ২০২০   আপডেট: ১৮:২২ ২৩ নভেম্বর ২০২০

ফাইল ছবি

ফাইল ছবি

দীর্ঘদিন ধরেই, বিশেষ করে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর থেকেই বিএনপিতে মহাসচিব পদ পরিবর্তনের গুঞ্জন চলছিল। এবার নতুন করে সেই গুঞ্জনের পালে লেগেছে হাওয়া।

বেশ কয়েকদিন আগেও মনে করা হচ্ছিল যে, একটি নতুন কাউন্সিলের মাধ্যমে মহাসচিব নিয়োগ দেয়া হবে। কিন্তু লন্ডনে পলাতক তারেক রহমান এরই মধ্যে কয়েকজন নেতার সঙ্গে কথা বলেছেন।

জানা যায়, তিনি তাদেরকে আনুষ্ঠানিকভাবে জানিয়েছেন যে, খুব শিগগিরই একজন নতুন মহাসচিব দেয়া হবে এবং নতুন মহাসচিব নিয়োগ নিয়ে থাকবে চমক।

তবে কে হচ্ছেন নতুন মহাসচিব - সে সম্পর্কে কোনো ইঙ্গিত না করে শুধু এটুকু বলেছেন যে, একজন জনপ্রিয় তরুণ, যার নাম আলোচনায় নেই। আর তাকেই মহাসচিব করার বিষয়ে ভাবা হচ্ছে।

দলীয় গোপন সূত্রে জানা গেছে, নানা কারণে মহাসচিব পদ থেকে সরে যেতে নিজেই আগ্রহ প্রকাশ করেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সর্বশেষ জাতীয় সংসদ নির্বাচনে ভরাডুবির পর বিএনপির স্থায়ী কমিটির সদস্যরা তাকেই দায়ী করেছেন। একাধিক শীর্ষ নেতা মহাসচিব পরিবর্তনের জন্য প্রকাশ্যে বক্তব্যও দিয়েছেন। তবে খালেদা জিয়া ও তারেক রহমানের মধ্যে সমঝোতার অভাবে মির্জা ফখরুল বর্তমান পর্যন্ত স্বপদেই বহাল রয়েছেন।

এদিকে জেল থেকে বের হওয়ার পর রাজনীতিতে তেমন হস্তক্ষেপ করছেন না খালেদা জিয়া। তবে সম্প্রতি বেশ কিছু বিষয় নিয়ে মির্জা ফখরুলের প্রতি রাগান্বিত তিনি। তারেক জিয়াও দীর্ঘমেয়াদি নতুন নেতৃত্ব দিয়ে দল সাজানোর চিন্তা-ভাবনা করছেন বলে একাধিক নেতা জানিয়েছেন। এতে এটা স্পষ্ট যে, দলের মহাসচিব পরিবর্তন এখন শুধুই সময়ের ব্যাপার।

ডেইলি বাংলাদেশ/এএএম/জেডআর/এইচএন/AN/এসআর