বিএনপির ডাকে কেউই সাড়া দিচ্ছে না

ঢাকা, শনিবার   ২৩ জানুয়ারি ২০২১,   মাঘ ১০ ১৪২৭,   ০৮ জমাদিউস সানি ১৪৪২

বিএনপির ডাকে কেউই সাড়া দিচ্ছে না

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১১:২১ ১৯ নভেম্বর ২০২০   আপডেট: ১৪:২০ ১৯ নভেম্বর ২০২০

ফাইল ছবি

ফাইল ছবি

সাম্প্রতিক বিভিন্ন ইস্যু নিয়ে বিএনপি ঐক্যবদ্ধ আন্দোলনের চেষ্টা করেছে। তবে এতে বারবারই তারা ব্যর্থ হয়েছে। বিএনপির ডাকে সাড়া দিচ্ছে না কেউই।

দলীয় সূত্রে জানা গেছে, ড. কামাল হোসেনের নেতৃত্বে জাতীয় ঐক্যফ্রন্ট এখন নানা সমস্যায় জর্জরিত। এছাড়া জাতীয় ঐক্যফ্রন্টের মধ্যে গণফোরাম ছাড়া আছে নাগরিক ঐক্য, জেএসডিসহ আরো কয়েকটি রাজনৈতিক দল। কিন্তু জেএসডি এবং নাগরিক ঐক্যের আগ্রহ থাকলেও ড. কামাল হোসেনের আগ্রহ নেই বিএনপির সঙ্গে আন্দোলনে যাওয়ার।

অনেকের মতে, ড. কামাল এখন ঘরমুখী নেতা। এদিকে আন্দোলনের সময় এখন নয় বলেও বিএনপিকে সাফ জানিয়ে দিয়েছেন ড. কামাল।

এ অবস্থায় জাতীয় ঐক্যফ্রন্টকে সক্রিয় করার চেষ্টায় ব্যর্থ হয়ে ২০ দলীয় জোটকে চাঙা করতে চেয়েছিল বিএনপি। কিন্তু ২০ দলীয় জোটের দলগুলোর অবস্থা এতটাই নাজুক যে, তারা কোনো সভা-সমাবেশ করার মতো অবস্থায়ও নেই। ফলে এ পরিকল্পনাও ব্যর্থ হয়েছে বিএনপির।

এছাড়া বামমোর্চা বা ধর্মভিত্তিক দলগুলোকে চাঙা করার ক্ষেত্রেও ব্যর্থ হয়েছে বিএনপি। এসব দল বিএনপিকে সাফ জানিয়ে দিয়েছে যে, আনুষ্ঠানিকভাবে জামায়াতের সঙ্গ ত্যাগের ঘোষণা না দিলে তারা আর সাড়া দেবে না। 

যেহেতু বিএনপির পক্ষ থেকে জামায়াত ত্যাগ করার আনুষ্ঠানিক ঘোষণা এখন পর্যন্ত আসেনি, তাই ওই দলগুলো এ অবস্থায় বিএনপির ডাকে সাড়া দেবে না। ফলে রাজনীতিতে মিত্রহীন হয়ে পড়েছে দলটি। এ কারণে বিএনপির অকারণে আন্দোলনে যাওয়ার পরিকল্পনাও ভেস্তে গেছে।

ডেইলি বাংলাদেশ/এএএম/জেডআর/এইচএন

শিরোনাম

Bullet২৭ জানুয়ারি করোনার ভ্যাকসিন প্রয়োগের উদ্বোধন Bulletমুজিববর্ষের উপহার পেলো ৭০ হাজার গৃহহীন পরিবার Bulletচুক্তি অনুযায়ী শিগগিরই করোনার ভ্যাকসিন ‘কোভিশিল্ড’ পাচ্ছে বাংলাদেশ Bulletআজ ৭০ হাজার গৃহহীন পরিবার পাচ্ছেন পাকা বাড়ি Bulletকরোনায় আক্রান্ত জিদান Bulletসিরিজ জয়ে বাংলাদেশ ক্রিকেট দলকে প্রধানমন্ত্রীর অভিনন্দন Bulletক্যারিবীয়দের বিপক্ষে টাইগারদের হ্যাটট্রিক সিরিজ জয় Bulletসিরিজ জয়ে টাইগারদের লক্ষ্য ১৪৯ রান Bulletমাতারবাড়ীতে বেলুনের গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে নিহত ৩ Bulletবঙ্গবন্ধু সেতু এলাকায় ৪০ কিলোমিটার যানজট Bulletঢাকা-চট্টগ্রাম রুটের সব ফ্লাইট বাতিল Bulletঅবশেষে ফেব্রুয়ারিতে খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান Bulletবিশ্বে করোনায় মৃত্যু ২১ লাখ ছাড়ালো Bulletঅর্ধশতকের আগেই ৪ উইকেট হারালো ক্যারবীয়রা