রাজনীতি থেকে অবসরে যাচ্ছেন ড. কামাল

ঢাকা, শুক্রবার   ২৭ নভেম্বর ২০২০,   অগ্রহায়ণ ১৩ ১৪২৭,   ১০ রবিউস সানি ১৪৪২

রাজনীতি থেকে অবসরে যাচ্ছেন ড. কামাল

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:৪৭ ৩০ অক্টোবর ২০২০   আপডেট: ১৭:০৫ ৩০ অক্টোবর ২০২০

ফাইল ছবি

ফাইল ছবি

রাজনীতি থেকে অবসরে যাচ্ছেন গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন। অবসরের যাওয়ার বিষয়টি নিয়ে ড. কামাল প্রকাশ্যে কোনো মন্তব্য না করলেও তার পরিবার, বন্ধু মহল এবং রাজনৈতিক জীবনের দীর্ঘদিনের সহকর্মীদের মধ্যে বিষয়টি চাউর হচ্ছে।

সূত্রে জানা গেছে, গণফোরামের ভাঙনে ভেঙে পড়েছেন ড. কামাল হোসেন। রাজনীতির প্রতি অনীহা চলে এসেছে তার। এ কারণেই তিনি রাজনীতি থেকে অবসরে চলে যাচ্ছেন বলে গুঞ্জন উঠেছে।

এ বিষয়ে গণফোরামের বিদ্রোহী গ্রুপের নেতা অ্যাডভোকেট সুব্রত চৌধুরী বলেন, ড. কামাল হোসেন রাজনীতি থেকে অবসরে যেতে চান, একথা তিনি বলেছেন। তবে তার কথা কতটা গ্রহণযোগ্য, তা বলা যাচ্ছে না। কারণ গণফোরামের মধ্যে যে সংকট চলছে, এ নিয়ে তার সঙ্গে একাধিকবার কথা হয়েছে। তার বাসভবনে গিয়ে মুখোমুখি হয়েছি আমরা। তিনি সংকট সমাধানের আশ্বাস দিয়েও পরক্ষণে দূরে সরে গেছেন। 

তিনি বলেন, আমরা তাকে বলেছি আপনি সম্মান নিয়ে রাজনীতিতে থাকুন। কিন্তু আপনাকে ঘিরে যে অশুভ শক্তিটি রয়েছে, তাদের দল থেকে সরিয়ে দিন। আর যদি তিনি তা না করেন, তাহলে আগামীতে আমরা তাকে শোকজ করবো। ২৬ ডিসেম্বর গণফোরামের জাতীয় কাউন্সিল অধিবেশনে নেতা-কর্মীদের সম্মতি নিয়ে ড. কামাল হোসেনের বিষয়ে সিদ্ধান্ত হবে।

গণফোরামের সাধারণ সম্পাদক ড. রেজা কিবরিয়া বলেন, উনি (ড. কামাল) অনেক আগেই বলেছেন অবসরে যাবেন। তবে এ কথায় গুরুত্ব দেয়ার কিছু নেই। যখন সময় হবে তখন ড. কামাল হোসেন সাহেবই বলবেন। ওই সময় পর্যন্ত আমাদের অপেক্ষা করতে হবে। 

ডেইলি বাংলাদেশ/এএএম/জেডআর/টিআরএইচ/এআর