দলীয় পরিচয় অপরাধীর আত্মরক্ষার ঢাল হতে পারে না: কাদের

ঢাকা, শনিবার   ২৮ নভেম্বর ২০২০,   অগ্রহায়ণ ১৪ ১৪২৭,   ১১ রবিউস সানি ১৪৪২

দলীয় পরিচয় অপরাধীর আত্মরক্ষার ঢাল হতে পারে না: কাদের

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১২:২৬ ২৫ অক্টোবর ২০২০   আপডেট: ১৯:০৭ ২৫ অক্টোবর ২০২০

ওবায়দুল কাদের। ফাইল ছবি

ওবায়দুল কাদের। ফাইল ছবি

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী  ওবায়দুল কাদের বলেছেন, দলীয় পরিচয় কোনো অপরাধীর আত্মরক্ষার ঢাল হতে পারে না। অপরাধী যেই দলেরই হোক, অপরাধীর পরিচয় অপরাধীই।

রোববার সকালে নোয়াখালীর নিজ নির্বাচনী এলাকার বসুরহাট ও কবিরহাটে সনাতন ধর্মাবলম্বীদের শারদীয় দুর্গোৎসবে সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে এসব কথা বলেন তিনি। 

সেতুমন্ত্রী বলেন, কেউ অন্যায় ও অপরাধ করে পার পাবে না। বর্তমান সরকার অন্যায়কারীদের বিরুদ্ধে কঠোর অবস্থানে আছে। যারাই এসব ঘটনার সঙ্গে জড়িত হচ্ছে, তাদের বিচার করা হচ্ছে।

সংখ্যালঘু বলে নিজেদের দুর্বল না ভাবার আহ্বান জানিয়ে ওবায়দুল কাদের বলেন, এদেশে সাম্প্রদায়িকতার বিষবাষ্প তারাই ছড়িয়েছে, যারা আবহমান কাল থেকে এদেশে চর্চিত সম্প্রীতির বীজতলা নষ্ট করেছে। একটি দল কৃত্রিম সমস্যা তৈরি করে সাম্প্রদায়িক দূরত্ব বাড়িয়ে দিতে চায়। যাতে করে দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন হয়।

সাম্প্রদায়িক অপশক্তি দুর্বল হয়েছে কিন্তু নির্মূল হয়নি উল্লেখ করে তিনি বলেন, তাদের শব্দহীনতা কিংবা আড়ালে থাকা শক্তি সঞ্চয়ের কৌশলও হতে পারে।

এ সময় নারী নির্যাতনকারীদের জন্য আওয়ামী লীগের দরজা চিরদিনের মতো বন্ধ বলে জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। 

কোনো ধরনের উস্কানিমূলক পোস্ট ফেসবুকে না দেয়ার নির্দেশ দিয়ে সেতুমন্ত্রী বলেন, একটি চক্র ফেসবুকে উস্কানিমূলক পোস্টের মাধ্যমে যড়যন্ত্র করেছে। দেশের মধ্যে অশান্তি সৃষ্টি করাই তাদের উদ্দেশ্য।  

নোয়াখালীতে বিভিন্ন উন্নয়ন প্রকল্প চলমান আছে উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, এখনো যেসব কাজ বাকি আছে, বর্তমান সরকারের আমলেই তা শেষ করা হবে। তিনি বলেন, নির্বাচনী প্রতিশ্রুতি অনুযায়ী শিক্ষিত বেকারদের কর্মসংস্থানের জন্য সব কিছুই করা হবে।

ডেইলি বাংলাদেশ/জাআ/জেডআর/আরএইচ/এইচএন