সব ইস্যুতেই দায় এড়ানো বক্তব্য দিচ্ছে বিএনপি

ঢাকা, শুক্রবার   ২৭ নভেম্বর ২০২০,   অগ্রহায়ণ ১৪ ১৪২৭,   ১০ রবিউস সানি ১৪৪২

সব ইস্যুতেই দায় এড়ানো বক্তব্য দিচ্ছে বিএনপি

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:১৫ ২১ অক্টোবর ২০২০   আপডেট: ২০:৩০ ২১ অক্টোবর ২০২০

ফাইল ছবি

ফাইল ছবি

রাজনীতিতে করোনা, বন্যা, ধর্ষণসহ বেশকিছু ইস্যুতে জনসম্পৃক্ততা অর্জনের জন্য প্রাণপণ চেষ্টা করলেও সব ইস্যুতেই দায় এড়ানো বক্তব্য দিচ্ছে বিএনপি। 

জানা গেছে, নারী নির্যাতন ও ধর্ষণের প্রতিবাদে দল ও মত নির্বিশেষে দেশের মানুষ সরব প্রতিবাদে মাঠে নামলেও এখনো রাজপথে কোনো সাড়া জাগায়নি দলটি। চলমান এই ইস্যুতে মানববন্ধন, অবস্থান কর্মসূচি, বিবৃতি, বক্তব্যের মধ্যেই সীমাবদ্ধ তারা। 

নাম প্রকাশে অনিচ্ছুক বিএনপির এক শীর্ষ নেতা বলেন, চলমান ধর্ষণ ইস্যুতে জনগণের দাবির প্রতি সমর্থন জানিয়ে সরকার আইন পরিবর্তন করেছে। ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড করেছে। তবে জনগণের এ দাবির প্রতি বিএনপির কার্যত কোনো ভূমিকাই ছিলো না। তাদের রাজপথে দেখা যায়নি।

তিনি আরো বলেন, এ কারণেই বিএনপির প্রতি সাধারণ মানুষের কোনো আস্থা নেই। আর জনসমর্থন না থাকার করণে বিএনপি যেকোনো ইস্যুতেই জনসম্পৃক্ততা অর্জনে ব্যর্থ হয়।

এ বিষয়ে ভিন্নমত পোষণ করছেন রাজনৈতিক বিশ্লেষক ও বুদ্ধিজীবীরা। তাদের দাবি, নিজেদের ব্যর্থতা ঢাকতেই বিএনপি নেতারা বিভিন্ন দায় এড়ানো বক্তব্য দিয়ে যাচ্ছেন। আসলে ২০১৫ সালের লাগাতার অবরোধ কর্মসূচি এবং আন্দোলনের নামে মানুষ হত্যা ও জ্বালাও-পোড়াওয়ের ফলে দেশের জনগণ বিএনপি বিমুখ। তাই কোনো কিছুতেই বিএনপি জনগণকে সম্পৃক্ত করতে পারছে না। এটা শুধু তাদেরই ব্যর্থতা।

ডেইলি বাংলাদেশ/টিআরএইচ/এমকেএ