মানুষের পাশে সেবক হিসেবে থাকবে স্বেচ্ছাসেবক লীগ

ঢাকা, বৃহস্পতিবার   ০৩ ডিসেম্বর ২০২০,   অগ্রহায়ণ ১৯ ১৪২৭,   ১৬ রবিউস সানি ১৪৪২

মানুষের পাশে সেবক হিসেবে থাকবে স্বেচ্ছাসেবক লীগ

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৩:১৬ ২০ অক্টোবর ২০২০  

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন স্বেচ্ছাসেবক লীগের নবনির্বাচিত কমিটির

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন স্বেচ্ছাসেবক লীগের নবনির্বাচিত কমিটির

দেশের মানুষের পাশে থেকে সেবক হিসেবে কাজ করাই আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের উদ্দেশ্য বলে জানিয়েছেন সংগঠনটির সভাপতি নির্মল রঞ্জন গুহ। 

মঙ্গলবার স্বেচ্ছাসেবক লীগের নবনির্বাচিত কমিটির নেতাকর্মীদের নিয়ে ধানমন্ডি ২৩ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন সভাপতি নির্মল রঞ্জন গুহ ও সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু। পরে সাংবাদিকদের এ কথা বলেন সংগঠনটির সভাপতি।

নির্মল রঞ্জন গুহ আরো বলেন, সেবার মানসিকতা নিয়েই প্রগতির পথে স্বেচ্ছাসেবকলীগ। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিজের হাতে গড়া এই সংগঠন। এক ঝাঁক সাবেক ছাত্রলীগের নেতাদের সমন্বয়ে এই কমিটি গঠন করা হয়েছে। স্বেচ্ছাসেবক লীগ সবসময় মানুষের পাশে থেকে কাজ করেছে। সেটা প্রমাণিত হয়েছে বন্যা, আম্ফান ও করোনাকালীন সময়।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবসময় একটি কথা বলেন- আমি শাসক নয়, সেবক। তাই সেবার মানসিকতা নিয়ে কাজ করে যাচ্ছে স্বেচ্ছাসেবকলীগ। 

স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু বলেন, সেবা শান্তি প্রগতির সংগঠন আওয়ামী স্বেচ্ছাসেবকলীগ। সেবার ব্রত নিয়ে এ সংগঠন কার্যক্রম চালিয়ে যাচ্ছে। করোনার মধ্যে নেতাকর্মীরা ঘরে বসে ছিল না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে অসহায় মানুষের পাশে দাড়িয়ে ১০ লাখ মানুষকে সাহায্য সহযোগিতা করেছে।স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা যেকোনো দুর্যোগ মোকাবিলায় সবসময় দেশ ও জনগণের পাশে দাঁড়িয়েছে, ভবিষ্যতেও থাকবে।

এ সময় উপস্থিত ছিলেন- স্বেচ্ছাসেবকলীগের নবনির্বাচিত কমিটির সিনিয়র সহ-সভাপতি মেজবাউল হক সাচ্চু, কাজী শহীদুল্লাহ লিটন, দেবাশীষ বিশ্বাস, আব্দুল আলিম বেপারী, সালেহ মোহাম্মদ টুটুল, কাজী মোয়াজ্জেম হোসেন, কৃষিবিদ আব্দুল সালাম, যুগ্ম সাধারণ সম্পাদক মোবাশ্বের চৌধুরী, খাইরুল হাসান জুয়েল, সাংগঠনিক সম্পাদক নাফিউল করিম নাফা, আ ফ ম মাহবুবুল হাসান, আরিফুর রহমান টিটু, মেহেদী হাসান মোল্লা, গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক কেএম মনোয়ারুল ইসলাম বিপুল সহ নবনির্বাচিত কেন্দ্রীয় নেতারা।

ডেইলি বাংলাদেশ/জাআ/আরএইচ