আইএসআইয়ের সঙ্গে বিএনপির সম্পর্ক অনেক পুরোনো

ঢাকা, শনিবার   ২৮ নভেম্বর ২০২০,   অগ্রহায়ণ ১৪ ১৪২৭,   ১১ রবিউস সানি ১৪৪২

আইএসআইয়ের সঙ্গে বিএনপির সম্পর্ক অনেক পুরোনো

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১১:৪৩ ১৬ অক্টোবর ২০২০   আপডেট: ১৫:৫০ ১৬ অক্টোবর ২০২০

ফাইল ছবি

ফাইল ছবি

পাকিস্তানি গোয়েন্দাদের সঙ্গে বিএনপির দহরম-মহরম বহু পুরোনো বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

সম্প্রতি চট্টগ্রাম সার্কিট হাউজে দৈনিক আজাদীর প্রতিষ্ঠাতা ইঞ্জিনিয়ার মোহাম্মদ আবদুল খালেকের ৫৮তম মৃত্যুবার্ষিকীতে ‘স্বাধীন সংবাদপত্র পাঠক সমিতি’ আয়োজিত সেমিনারে তিনি এ মন্তব্য করেন।

‘স্বাধীন সংবাদপত্র পাঠক সমিতি’ আয়োজিত সেমিনার

‘জেদ্দায় বিএনপি-জামায়াতের সঙ্গে পাকিস্তানি গোয়েন্দা সংস্থা আইএসআই’র সাম্প্রতিক গোপন বৈঠক এর প্রতি দৃষ্টি আকর্ষণ করলে তিনি একথা বলেন। 

বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আওয়ামী লীগকে রাজনৈতিকভাবে মোকাবিলা করতে ব্যর্থ হয়ে বিএনপি ক্রমাগতভাবে ষড়যন্ত্রের পথ বেছে নিয়েছে উল্লেখ করে ড. হাছান মাহমুদ বলেন, এর অংশ হিসেবে পাকিস্তানি গোয়েন্দা সংস্থা ও গোয়েন্দাদের সঙ্গে তাদের দহরম-মহরম। সেটা যে বহু পুরোনো, তার প্রমাণ হচ্ছে পাকিস্তানি গোয়েন্দাদের সঙ্গে বিএনপির মধ্যপ্রাচ্যের বৈঠক, যা নিন্দনীয়।

মন্ত্রী বলেন, আপনারা জানেন, ১৯৯১ সালের নির্বাচনের আগে পাকিস্তানি গোয়েন্দা সংস্থার পক্ষ থেকে বিএনপিকে ৫ কোটি টাকা দেয়া হয়েছিল। এটি পাকিস্তানের গোয়েন্দা সংস্থার সাবেক প্রধান আদালতে জবানবন্দিতে বলেছেন। আর এখন নির্বাচন অনেক দেরি, আরো সাড়ে তিন বছর রয়েছে। এর মধ্যে তারা দেশকে অস্থিতিশীল করার জন্য নানা ষড়যন্ত্র করছে।

ডেইলি বাংলাদেশ/এএএম/টিআরএইচ/জেএইচ