উপ-কমিটি গঠনে সতর্ক আওয়ামী লীগ

ঢাকা, মঙ্গলবার   ২৭ অক্টোবর ২০২০,   কার্তিক ১২ ১৪২৭,   ১০ রবিউল আউয়াল ১৪৪২

উপ-কমিটি গঠনে সতর্ক আওয়ামী লীগ

জাফর আহমেদ ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:২৬ ২২ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ১৮:৫১ ২২ সেপ্টেম্বর ২০২০

ফাইল ছবি

ফাইল ছবি

কেন্দ্রীয় উপ-কমিটি গঠনে সতর্ক অবস্থানে আওয়ামী লীগ। দলকে শক্তিশালী করতে বাদ পড়া যোগ্য নেতা ও দেশের জন্য কাজ করতে আগ্রহীদের নিয়েই এ উপ-কমিটি গঠন করবে তারা।

আওয়ামী লীগের নীতিনির্ধারণী পর্যায়ের নেতারা বলেন, দলের ১৯টি উপ-কমিটিতে বিতর্কমুক্ত, কর্মঠ ও দলীয় আদর্শের প্রতি আনুগত্যশীলদের স্থান দেয়া হবে। যাদের কাজ করার ইচ্ছা আছে এবং দল, দেশ ও জাতির জন্য অবদান রাখার যোগ্যতা রয়েছে, শুধু তাদেরকেই কমিটিতে জায়গা দেয়া হবে।

তারা আরো বলেন, যেসব কমিটি এরইমধ্যে জমা দেয়া হয়েছে সেগুলো এখনই ঘোষণা করা হবে না। যাচাই-বাছাই করে পরীক্ষিত নেতাকর্মীদের নাম তালিকায় আছে কি-না তা দেখা হবে। স্বজনপ্রীতি ও নিজেদের লোক দিয়ে কমিটি দেয়া হয়েছে কি-না সেটিও খতিয়ে দেখা হবে। 

আওয়ামী লীগ নেতাদের সঙ্গে কথা বলে জানা গেছে, কোনো অসাধু, লোভী যেন কেন্দ্রীয় উপ-কমিটিতে প্রবেশ করতে না পারে, সে ব্যাপারে সতর্কতার সঙ্গে আগ্রহীদের বিষয়ে যাচাই-বাছাই করা হচ্ছে। পাশাপাশি দলীয় আদর্শ-বিরোধী কাউকে উপ-কমিটিতে নিতে যিনি ভূমিকা রাখবেন, তার বিরুদ্ধেও সাংগঠনিক ব্যবস্থা গ্রহণের সিদ্ধান্ত নিয়েছে আওয়ামী লীগ। এছাড়া দলের নাম ভাঙ্গিয়ে নেতা পরিচয়ে দিয়ে কিছু ব্যক্তির বিতর্কিত কর্মকাণ্ডের বিষয়েও সর্তক অবস্থানে আওয়ামী লীগের হাইকমান্ড।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এক অনুষ্ঠানে বলেছিলেন- ত্যাগীদের কমিটিতে অগ্রাধিকার দিয়ে বিতর্কিতদের বাদ দেয়া হবে।

এ বিষয়ে ডেইলি বাংলাদেশেকে দলটির সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক বলেন, উপ-কমিটিতে জায়গা পাবে সাবেক ছাত্রনেতা, যাদের মেধা, শ্রম ও স্বচ্ছ ভাবমূর্তি রয়েছে তারা। কোনো বিতর্কিতদের জায়গায় হবে না।

আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, যারা দলে ঢুকে দলের নাম ভাঙিয়ে চলে, তারা প্রতারক, চরিত্রহীন। তারা কখনো আওয়ামী লীগের নেতা হতে পারে না। তাদের কোনো আদর্শ নেই। আওয়ামী লীগে কোনো দুর্নীতিবাজের স্থান নেই। 

ডেইলি বাংলাদেশ/জাআ/আরএইচ/এইচএন