জামিন বাড়লো খালেদার: কৃতজ্ঞতা জানাতে কৃপণতা বিএনপির

ঢাকা, মঙ্গলবার   ২৭ অক্টোবর ২০২০,   কার্তিক ১২ ১৪২৭,   ১০ রবিউল আউয়াল ১৪৪২

জামিন বাড়লো খালেদার: কৃতজ্ঞতা জানাতে কৃপণতা বিএনপির

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১২:৪১ ১৭ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ১৭:৪৩ ১৭ সেপ্টেম্বর ২০২০

ফাইল ছবি

ফাইল ছবি

দুর্নীতির মামলায় দ্বিতীয় দফায় পূর্বের শর্তসাপেক্ষে আরো ছয় মাস জামিন পেয়েছেন বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া। তবে তার সাজা স্থগিতের মেয়াদ বাড়ানোয় বিএনপি নেতারা সন্তুষ্টি প্রকাশ করলেও সরকারকে ধন্যবাদ জানায়নি দলের সিনিয়র নেতারা। বিএনপি নেতাদের এমন অকৃতজ্ঞতায় রাজনৈতিক মহলে শুরু হয়েছে তীব্র সমালোচনা।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বিএনপিতে কখনোই কৃতজ্ঞতাবোধ ছিলো না। দলটির সিনিয়র নেতা থেকে তৃণমূল পর্যায়ের নেতা-কর্মীরাও অকৃতজ্ঞ। তারা অতীতেও বহুবার এর প্রমাণ রেখেছে। 

তারা বলেন, দুর্নীতির মামলায় খালেদা জিয়ার ১৭ বছরের কারাদণ্ড দিয়েছিলো আদালত। সেখান থেকে প্রথম দফার ৬ মাস এবং দ্বিতীয় দফার ৬ মাস করে মোট এক বছর সাজা স্থগিত করে সরকার মানবিক পরিচয় দিলেও বিএনপি নেতারা কৃপণতায় মুখ বন্ধ করে রেখেছেন। সরকারকে একটিবার ধন্যবাদ পর্যন্ত জানায়নি। ফখরুল-রিজভীরা প্রতিনিয়ত বিরুদ্ধে কথা বললেও সরকারের ভালো কাজের প্রশংসা করতে কৃপণতা করেন।

এদিকে বিএনপি নেতাদের এমন প্রতিক্রিয়া রাজনৈতিক বিশ্লেষক ও বুদ্ধিজীবীরা বলেন, খালেদা জিয়ার মতো গুরুতর অপরাধীর ক্ষেত্রে রাষ্ট্র মহানুভবতা দেখিয়েছেন। তাকে বাসায় থেকে উন্নত চিকিৎসা নেয়ার সব সুযোগ দিয়েছে। অথচ দলের নেতারা সরকারকে একটিবারের জন্যও ধন্যবাদ দেয়নি।

তারা আরো বলেন, বিষয়টি দুঃখজনক ও চরম অকৃতজ্ঞতার লক্ষণ। বিএনপি নেতারা এমন হীন মানসিকতা থেকে কখনো বের হতে পারেনি। আর এসব করণে বিএনপি সাধারণ মানুষের মণিকোঠায় ঠাঁই করে নিতে পারেনি।

ডেইলি বাংলাদেশ/এএএম/জেডআর/এইচএন