সাতদিনের মধ্যে উপকমিটির তালিকা দেয়ার নির্দেশ ওবায়দুল কাদেরের

ঢাকা, মঙ্গলবার   ২৭ অক্টোবর ২০২০,   কার্তিক ১২ ১৪২৭,   ১০ রবিউল আউয়াল ১৪৪২

সাতদিনের মধ্যে উপকমিটির তালিকা দেয়ার নির্দেশ ওবায়দুল কাদেরের

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:২১ ১৬ সেপ্টেম্বর ২০২০  

ওবায়দুল কাদের- ফাইল ছবি

ওবায়দুল কাদের- ফাইল ছবি

আগামী এক সপ্তাহের মধ্যে উপকমিটির তালিকা জমা দিতে আওয়ামী লীগের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সম্পাদকদের নির্দেশ দিয়েছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

গণভবনে সভাপতিমণ্ডলীর সভা শেষে দলীয় সভাপতির শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী বুধবার নিজ সরকারি বাসভবনে ব্রিফিংয়ে এ নির্দেশ দেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, যেসব উপজেলা, জেলা, মহানগর ও সহযোগী সংগঠনের সম্মেলন হয়েছে তাদের সেপ্টেম্বরের ১৫ তারিখের মধ্যে কমিটি গঠন করে জমা দেয়ার কথা থাকলেও অনেকেই জমা দেননি। যারা এখনো জমা দেয়নি তাদের আগামী সাতদিনের মধ্যে চূড়ান্ত কমিটি জমা দিতেই হবে।

এছাড়া ওয়ার্ড, ইউনিয়ন ও উপজেলার কমিটি করে জেলা সম্মেলন করতে এবং সারাদেশে দলের সাংগঠনিক কার্যক্রম জোরদারের লক্ষ্যে ৮টি বিভাগীয় কমিটি গঠনের নির্দেশ দেন সাধারণ সম্পাদক। 

যুগ্ম-সাধারণ সম্পাদক, সাংগঠনিক সম্পাদক ছাড়াও সভাপতিমণ্ডলীর সদস্যরা এসব কমিটি গঠনে দায়িত্বে থাকবেন এবং বিভিন্ন বিভাগীয় কমিটিতে কেন্দ্রীয় নির্বাহী পরিষদের সদস্যরাও থাকবে বলেন জানান তিনি। 

তিনি আরো বলেন, তৃণমূল পর্যন্ত দলকে পুনর্গঠন করার লক্ষ্যে যেসব জেলা ও মহানগর সম্মেলন হয়নি তাদের কমিটি গঠন করতে হবে। তবে তার আগে ওয়ার্ড, ইউনিয়ন ও উপজেলা পর্যায়ে সম্মেলনের কাজ শেষ করতে হবে।

ডেইলি বাংলাদেশ/জাআ/আরএইচ