কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিএনপির নেতা-কর্মীদের হাতাহাতি

ঢাকা, মঙ্গলবার   ২০ অক্টোবর ২০২০,   কার্তিক ৫ ১৪২৭,   ০৩ রবিউল আউয়াল ১৪৪২

কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিএনপির নেতা-কর্মীদের হাতাহাতি

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:৪২ ১১ সেপ্টেম্বর ২০২০  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

চার আসনের উপ-নির্বাচনকে কেন্দ্র করে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে হাতাহাতি ও বিশৃঙ্খলার ঘটনা ঘটিয়েছে দলের নেতা-কর্মীরা।

শুক্রবার সকাল থেকে উপ-নির্বাচনে দলীয় প্রার্থী হতে আগ্রহীরা মিছিলসহ মনোনয়ন ফরম জমা দিতে কেন্দ্রীয় কার্যালয়ে আসেন। এসময় নেতা-কর্মীদের মধ্যে বিশৃঙ্খলা এবং হাতাহাতির ঘটনা ঘটলে সিনিয়র নেতাদের হস্তক্ষেপে পরিস্থিতি স্বাভাবিক হয়।

বেলা ১০টার দিকে নেতা-কর্মীদের নিয়ে মনোনয়ন ফরম জমা দিতে আসেন ঢাকা-১৮ আসনে মনোনয়ন প্রত্যাশী যুবদলের মহানগর উত্তরের সভাপতি এস এম জাহাঙ্গীর হোসেন। এ সময় তার সমর্থকরা বিজয়নগর ও কাকরাইল মোড় থেকে মিছিল নিয়ে নয়াপল্টন কার্যালয়ের সামনে জড়ো হন।

জাহাঙ্গীরের মতো মনোনয়ন প্রত্যাশী অন্যরাও ছোট-ছোট মিছিল নিয়ে মনোনয়ন ফরম জমা দিচ্ছেন। তবে এ সময় নেতা-কর্মীদের মুখে মাস্ক থাকলেও কাউকে সামাজিক দূরত্ব মেনে চলতে দেখা যায়নি।

বিএনপির দফতর সূত্রে জানা গেছে, ঢাকা-১৮, ঢাকা-৫, সিরাজগঞ্জ-১ এবং নওগাঁ-৬ এই চার আসনে বিএনপি থেকে প্রার্থী হতে ২৩ জন মনোনয়ন ফরম সংগ্রহ করেন।

জাতীয় সংসদের ঢাকা-৫ আসনে হাবিবুর রহমান মোল্লা, ঢাকা-১৮ আসনে সাহারা খাতুন, নওগাঁ-৬ আসনে ইসরাফিল আলম ও সিরাজগঞ্জ-১ আসনে মোহাম্মদ নাসিমের মৃত্যুতে এসব আসন শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন। 

উপ-নির্বাচনে ঢাকা-৫ ও নওগাঁ-৬ আসনের ভোটগ্রহণ ১৭ অক্টোবর। এ দুটি আসনে মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ১৭ সেপ্টেম্বর এবং যাচাই-বাছাই ২০ সেপ্টেম্বর। 

আর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ ২৭ সেপ্টেম্বর ও প্রতীক বরাদ্দ ২৮ সেপ্টেম্বর। এছাড়া সিরাজগঞ্জ-১ ও ঢাকা-১৮ আসনে উপ-নির্বাচনের এখনও তফসিল ঘোষণা হয়নি।

ডেইলি বাংলাদেশ/এএএম/টিআরএইচ