‘আস্তাকুঁড়ে নিক্ষিপ্ত হওয়ার ভয়ে ষড়যন্ত্র করেছে বিএনপি’

ঢাকা, শনিবার   ২৪ অক্টোবর ২০২০,   কার্তিক ৯ ১৪২৭,   ০৭ রবিউল আউয়াল ১৪৪২

‘আস্তাকুঁড়ে নিক্ষিপ্ত হওয়ার ভয়ে ষড়যন্ত্র করেছে বিএনপি’

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:০৭ ১১ আগস্ট ২০২০  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

বিএনপি গণবিচ্ছিন্ন হয়ে আস্তাকুঁড়ে নিক্ষিপ্ত হওয়ার ভয়ে ষড়যন্ত্রের রাজনীতি করে যাচ্ছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাছিম।

মঙ্গলবার রাজধানীর কাকরাইল ইনস্টিটিউশন ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স (আইডিইবি) ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে ‘স্বেচ্ছাশ্রম বাংলাদেশ, বঙ্গবন্ধুর চিন্তা ভাবনা’ স্বেচ্ছাসেবক লীগ আয়োজিত শীর্ষক আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।

এ সময় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের  তার সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে নেতাকর্মীদের বিভিন্ন দিকনির্দেশনা দেন।

নাছিম বলেন, জনবিচ্ছিন্ন হয়ে লন্ডনে থেকে তারেক রহমানরা ষড়যন্ত্র করে বাংলাদেশের ভাবমূর্তি নষ্ট করে যাচ্ছে। দেশের বিরুদ্ধে ষড়যন্ত্রের কারণে জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েছে। 

তিনি বলেন, যারা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যার ষড়যন্ত্রের সঙ্গে জড়িত ছিল, যারা ১৫ আগস্টের পটভূমি তৈরির ক্ষেত্রে ভূমিকা রেখেছে তাদের কর্মকাণ্ড, তাদের মুখোশ জাতির সামনে উন্মোচন হওয়া প্রয়োজন। খুনিদের বিচার করা হচ্ছে কিন্তু এর পিছনে যারা ছিলো তাদের মুখ উন্মোচন করার দরকার। এজন্য একটি কমিশন গঠন করার আহ্বান করছি। ষড়যন্ত্রকারীদের মুখোশ উন্মোচন না হলে আমাদের দায়মুক্তি হবে না। 

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, যখনই আগস্ট মাস আসে কুচক্রী মহল নানা ধরনের ষড়যন্ত্রে লিপ্ত হয়। নানা ধরনের ধুম্রজাল সৃষ্টি করে। দুর্নীতির দায়ে অভিযুক্ত কারাগার থেকে প্যারোলে বিশেষ মানবিক বোধের থেকে সাময়িকভাবে মুক্তি দেয়া হয়েছে খালেদা জিয়াকে। তিনি এই কোরবানির দিন (ঈদুল আজহা দিন) বলেন- বাংলাদেশে কিছু একটা হতে যাচ্ছে। উনি নেতাদের একথা বলেছেন। এটা কিসের ইঙ্গিত? 

তিনি বলেন, ষড়যন্ত্রের মধ্য দিয়ে বাংলাদেশকে বিপদগামী করতে চায়। লন্ডন থেকে তারেক রহমানরা ষড়যন্ত্র করে বাংলাদেশের ভাবমূর্তি নষ্ট করে যাচ্ছে। 

তিনি বলেন, আমাদেরকে আগের চেয়ে আরো বেশি সজাগ থাকতে হবে। অনেক বেশি ঐক্যবদ্ধ থাকতে হবে। করোনার মধ্যেও ষড়যন্ত্রকারীরা বসে নেই। সাহেদ-পাপিয়াদের নিয়ে একটি ধুম্রজাল তৈরি করার চেষ্টা করে যাচ্ছে। 

‘মনে রাখবেন- ষড়যন্ত্রকারীরা বাংলাদেশের বিরুদ্ধে অবস্থা নেয়। বাঙালি জাতির মুক্তিযুদ্ধের চেতনা-ঐতিহ্যকে খণ্ডন করে তারা আনন্দ পায়। ষড়যন্ত্রকারীরা পাকিস্তানের আইএসআইয়ের লেজুড়বৃত্তি করে। তারা ষড়যন্ত্র করে হত্যার রাজনীতি কায়েম করে, বাংলাদেশের অস্তিত্বকে বিপণ্ন করে পাকিস্তানের ভাবধারা সাম্প্রদায়িক অশুভ শক্তি উত্থান করতে চায়। ধর্মভিত্তিক রাজনীতি প্রতিষ্ঠা করে বাংলাদেশকে ধ্বংস করতে চায়।’

স্বেচ্ছাসেবক লীগের সাবেক এ সভাপতি বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ার আমাদের একমাত্র অবলম্বন শেখ হাসিনা।  তিনিই আমাদের অভিভাবক, আমাদের ঠিকানা।  তিনি যতদিন আমাদের দেশের নেতৃত্ব দিবেন, আওয়ামী লীগের নেতৃত্ব দিবেন, ততদিন আমরা সামনের দিকে এগিয়ে যাবো। এজন্য শেখ হাসিনার হাতকে আরো শক্তিশালী করতে হবে। 

স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল রঞ্জন গুহ এর সভাপতিত্বে উপস্থিত ছিলেন- অধ্যাপক ড. এ এম এম মাকসুদ কামাল, স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু, সাবেক সাংগঠনিক সম্পাদক আব্দুল আলিম, খারুল ইসলাম জুয়েল, ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগের সভাপতি কামরুল হাসান রিপন, সাধারণ সম্পাদক তারিক সাঈদ, ঢাকা উত্তর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আনিসুর রহমান নাঈম। 

অনুষ্ঠানে মূল প্রবন্ধ পাঠ করেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত উল ইসলাম।

ডেইলি বাংলাদেশ/জাআ/এসআই