নিয়ম ভেঙে বিএনপি নেতার ফেরিতে ওঠার অপচেষ্টা

ঢাকা, সোমবার   ১৯ অক্টোবর ২০২০,   কার্তিক ৫ ১৪২৭,   ০৩ রবিউল আউয়াল ১৪৪২

নিয়ম ভেঙে বিএনপি নেতার ফেরিতে ওঠার অপচেষ্টা

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:৫২ ৬ আগস্ট ২০২০   আপডেট: ১৬:০৪ ৬ আগস্ট ২০২০

ফাইল ফটো

ফাইল ফটো

সিরিয়াল অমান্য করে ফেরিতে ওঠার চেষ্টা করছিলেন বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল। এ সময় তার গাড়িটি ফিরিয়ে লাইনের পেছনে পাঠিয়ে দেয় পুলিশ।

গতকাল বুধবার রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ফেরিঘাটে এ ঘটনা ঘটে। সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালের গ্রামের বাড়ি বরিশালে। তিনি (উজিরপুর-বানারীপাড়া) বরিশাল-২ আসনের সাবেক এমপি।

এ বিষয়ে জানতে চাইলে সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল বলেন, গাড়িতে তার অসুস্থ নাতিসহ পরিবারের কয়েকজন সদস্য ছিলেন।

স্থানীয় কয়েকজন নেতাকর্মী বিষয়টি জানতে পেরে দ্রুত গাড়িটি নদী পার করে দেয়ার কথা বলেন। তিনি ভেবেছিলেন ওই নেতাকর্মীরা ঘাট কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে একটা বন্দোবস্ত করেছেন। বিষয়টি জানার পর তিনি গাড়ি সরিয়ে লাইনের পেছনে নিয়ে আসেন।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা গেছে, ঈদ কাটিয়ে কর্মমুখী মানুষ রাজধানী ঢাকার দিকে রওনা হচ্ছেন। ফলে দৌলতদিয়া ফেরি ঘাটে মানুষ ও গাড়ির চাপ বেড়েছে। এই অবস্থায় বুধবার দুপুরে একটি ব্যক্তিগত গাড়ি সিরিয়াল ভেঙে উল্টোপথে ফেরিঘাটে প্রবেশ করে। গাড়িটি ৫ নম্বর ঘাটে গিয়ে ফেরিতে ওঠার চেষ্টা করে। এ সময় ঘাটে দায়িত্বরত গোয়ালন্দ ঘাট থানার ওসি আশিকুর রহমান সেখানে যান। তিনি গাড়িটির গতিরোধ করে নিয়ম ভাঙার কারণ জানতে চান।

এসময় তিনি গাড়ির ভেতরে বিএনপি নেতা সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালকে দেখতে পান। পরে গাড়িটিকে পেছনে ফিরে যেতে অনুরোধ করেন। এক পর্যায়ে নিয়ম মেনেই ফেরিতে উঠতে বাধ্য হয় আলালের গাড়ি।

ওসি আশিকুর রহমান জানান, দৌলতদিয়া ঘাট দিয়ে ভিআইপি হিসেবে পারাপারের কোনো ব্যবস্থা নেই। এ অবস্থায় ওই বিএনপি নেতার গাড়িটি সিরিয়াল ভেঙে আগে ফেরিতে ওঠার চেষ্টা করছিলো। তাকেও নিয়ম মেনে ফেরিতে ওঠার অনুরোধ জানিয়ে গাড়িটি লাইনের পেছনে পাঠিয়ে দেয়া হয়। সবাই নিয়ম মেনে চললে দৌলতদিয়া ঘাটে ঈদ ফেরত যাত্রীদের ভোগান্তি কম হবে বলেও জানান তিনি।

ডেইলি বাংলাদেশ/এএএম/এমআরকে/এইচএন