দেশে প্রথম আবৃত্তি শিক্ষার শততম আবর্তন সম্পন্ন করলো কণ্ঠশীলন

ঢাকা, বৃহস্পতিবার   ০২ ডিসেম্বর ২০২১,   অগ্রহায়ণ ১৮ ১৪২৮,   ২৫ রবিউস সানি ১৪৪৩

দেশে প্রথম আবৃত্তি শিক্ষার শততম আবর্তন সম্পন্ন করলো কণ্ঠশীলন

শিল্প ও সাহিত্য ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২২:০০ ১৬ অক্টোবর ২০২১   আপডেট: ২২:০৪ ১৬ অক্টোবর ২০২১

ফাইল ফটো

ফাইল ফটো

বাংলাদেশে প্রথমবার শুদ্ধ উচ্চারণ, বানান ও আবৃত্তি শিক্ষার শততম আবর্তন সম্পন্ন করেছে সাহিত্যের বাচিক চর্চা ও প্রসার প্রতিষ্ঠান কণ্ঠশীলন।

প্রতিষ্ঠার ৩৭ বছরে এ পর্যন্ত চার মাসের ১০১টি আবর্তন (প্রাথমিক পর্যায়) সম্পন্ন করলো প্রতিষ্ঠানটি। আর প্রাথমিক পর্যায়ে উত্তীর্ণদের নিয়ে তিন মাসের ৯৯টি আবর্তন (প্রয়োগ পর্যায়) সম্পন্ন করা হয়েছে।

প্রতিষ্ঠানের পাঠানো বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ১৯৮৪ সালের ১৫ এপ্রিল প্রতিষ্ঠিত কণ্ঠশীলন এখন পর্যন্ত চার মাসের ১০১টি আবর্তন (প্রাথমিক পর্যায়) সম্পন্ন করেছে। কণ্ঠশীলন করোনাকালেও তিন মাসে অনলাইনে প্রাথমিক ও প্রয়োগ পর্যায়ে ছয়টি আবর্তন আয়োজন করেছে। এছাড়া পাঁচটি প্রয়োগের প্রত্যেকটির সময়ও ছিলো তিন মাস।

এতে আরো জানানো হয়, কণ্ঠশীলন প্রতিষ্ঠালগ্ন থেকে বিরতিহীনভাবে আবর্তন পরিচালনা করে আসছে। এখান থেকে সাত হাজারের বেশি শিক্ষার্থী আবৃত্তি প্রশিক্ষণ গ্রহণ করেছে। এরই ধারাবাহিকতায় কণ্ঠশীলনে ১০২তম আবর্তনের ভর্তি কার্যক্রম শুরু হয়েছে। আগামী ২২শে অক্টোবর শুদ্ধ উচ্চারণ, বানান ও আবৃত্তিশিক্ষার ১০২তম আবর্তনের নবীনবরণ অনুষ্ঠিত হবে। এতে আগ্রহীরা ভর্তির জন্য আবেদন করতে পারেন: www.school.kanthoshilon.org.

একই সঙ্গে ভর্তি সংক্রান্ত বিস্তারিত জানতে ০১৫৫২-৩২৭৩০৫, ০১৭৫১-৭০৬৯৩৯ নম্বরে যোগাযোগ করতে বলা হয়েছে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

ডেইলি বাংলাদেশ/এমকেএ