কণ্ঠশীলনের নতুন কার্যকরী পরিষদের যাত্রা

ঢাকা, মঙ্গলবার   ১৯ অক্টোবর ২০২১,   কার্তিক ৪ ১৪২৮,   ১১ রবিউল আউয়াল ১৪৪৩

কণ্ঠশীলনের নতুন কার্যকরী পরিষদের যাত্রা

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:৫৮ ২৯ আগস্ট ২০২১   আপডেট: ২০:০৮ ২৯ আগস্ট ২০২১

ফাইল ফটো

ফাইল ফটো

সাহিত্যের বাচিক চর্চা ও প্রসার প্রতিষ্ঠান কণ্ঠশীলনের ২০২১-২০২২ মেয়াদের  নতুন কার্যকরী পরিষদ গঠিত হয়েছে। আবৃত্তিশিল্পী ও উচ্চারণ প্রশিক্ষক গোলাম সারোয়ার পরিষদে নতুন সভাপতি ও সোহেল রানা সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

শুক্রবার ভার্চুয়ালি আয়োজিত সাধারণ সভায় নির্বাচনের মাধ্যমে এ পরিষদ গঠন করা হয়।

নির্বাচন কর্মকর্তার দায়িত্ব পালন করেন বিলকিস আহমেদ।

নতুন পরিষদে রইস উল ইসলাম ও মোস্তফা কামাল সহ-সভাপতি, নিহ লিটন বারুরী সাংগঠনিক সম্পাদক, সালাম খোকন শিক্ষা ও অনুষ্ঠান সম্পাদক, মো. আব্দুল কাইয়ুম কোষাধ্যক্ষ নির্বাচিত হন। এছাড়া পরিষদে সদস্য নির্বাচিত হন মীর বরকত, প্রকৌশলী আহমাদুল হাসান হাসনু, মো. আব্দুর রাজ্জাক, নরোত্তম হালদার, হাসিনা মমতাজ, শফিক সিদ্দিকী, মোহাম্মদ শফিকুল ইসলাম শফি, নুরুজ্জামান নান্নু, জেএম মারুফ সিদ্দিকী, মিনহাজুল বশির শোভন, আফরিন খান ও শেখ সাজ্জাদুর রহমান।

এর আগে কণ্ঠশীলন সভাপতি গোলাম সারোয়ারের সভাপতিত্বে সাধারণ সভা শুরু হয়। এতে উপস্থিত ছিলেন কণ্ঠশীলনের সব প্রশিক্ষক, পর্ষদ সদস্য, সাধারণ সদস্য ও প্রাথমিক সদস্যরা।

এ সময় কণ্ঠশীলন শিক্ষাপ্রতিষ্ঠানের অধ্যক্ষ হিসেবে প্রশিক্ষক ও নির্দেশক মীর বরকতকে মনোনয়ন দেওয়া হয়।

পরে সভাপতির আহ্বানে দুই বছরের কার্যক্রমের প্রতিবেদন তুলে ধরেন সাধারণ সম্পাদক রইস উল ইসলাম। আর্থিক প্রতিবেদন উপস্থাপন করেন কোষাধ্যক্ষ মো. আব্দুল কাইয়ুম।

প্রতিবেদন দুটির বিষয়ে আলোচনায় অংশ নেন কণ্ঠশীলন সদস্যরা। সবার আলোচনার মধ্য দিয়ে সর্বসম্মতিক্রমে গত দুই বছরের কার্যক্রম ও আর্থিক প্রতিবেদন গৃহীত হয়।

ডেইলি বাংলাদেশ/এমকেএ