Alexa আর্কাইভস - ৫

ঢাকা, রোববার   ০৮ ডিসেম্বর ২০১৯,   অগ্রহায়ণ ২৩ ১৪২৬,   ১০ রবিউস সানি ১৪৪১

ভালো পীর দেখানোর কথা বলে গার্মেন্টস কর্মীর সর্বনাশ  

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় মাজার জিয়ারত করতে এসে এক নারী গার্মেন্টস কর্মীর সর্বনাশ হয়েছে। তার সম্ভ্রম লুটে নিয়েছে রাজু আহাম্মদ নামে এক যুবক।

২০:৫৪ ৭ ডিসেম্বর ২০১৯

চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের নেতৃত্বে সালাম-আতাউর

চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হয়েছেন এম এ সালাম এবং সাধারণ সম্পাদক শেখ আতাউর রহমান আতা...

২০:৪৪ ৭ ডিসেম্বর ২০১৯

ফ্লোরিডার নৌঘাঁটিতে হামলাকারী সৌদি নাগরিক ছিলেন

ফ্লোরিডার মার্কিন নৌঘাঁটিতে বন্দুক হামলা চালানো ব্যক্তি একজন সৌদি নাগরিক ছিলেন বলে জানিয়েছে মার্কিন কর্মকর্তারা। তিনি সেখানে প্রশিক্ষণ নিতে এসেছিলেন বলে নিশ্চিত করেছেন তারা।

২০:৪২ ৭ ডিসেম্বর ২০১৯

নাসিরনগরে সহজ হচ্ছে ২০ প্রতিবন্ধীর চলাফেরা

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে চলাফেরা সহজ করতে ২০ শারীরিক প্রতিবন্ধীকে হুইল চেয়ার দেয়া হয়েছে। 

২০:৩৩ ৭ ডিসেম্বর ২০১৯

বঙ্গবন্ধুকে ডক্টরেট ডিগ্রি দেবে ঢাবি

ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে মুজিববর্ষ উপলক্ষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে (মরণোত্তর) ডক্টর অব লস ডিগ্রি দেওয়া হবে। এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলে সিদ্ধান্ত নেয়া হয়েছে।

২০:২৯ ৭ ডিসেম্বর ২০১৯

ফেসবুক মন্তব্যে প্রাণ গেল যুবকের

কয়েক দিন আগে ভিটিপাড়া গ্রামের জামাল মিয়া ফেসবুকে একটি স্ট্যাটাস দেন। ওই স্ট্যাটাসে সাদ্দাম একটি মন্তব্য করেন। এতে ক্ষিপ্ত হন জামাল। এরই জেরে তিনি সাদ্দামকে ছুরিকাঘাত করেন।

২০:২৭ ৭ ডিসেম্বর ২০১৯

নোয়াখালীতে চার প্রতিষ্ঠানকে জরিমানা

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলায় পলিথিন ব্যাগ উৎপাদন, বিপণন ও বিক্রয়ের দায়ে দু’টি প্লাস্টিক কারখানা ও অন্য দু’টি প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে ৪ লাখ ১০ হাজার টাকা জরিমানা করেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত।

২০:২৫ ৭ ডিসেম্বর ২০১৯

মিথিলার বিয়ের রাতে তাহসানের ফেসবুক স্ট্যাটাস

সব জল্পনার অবসান ঘটিয়ে বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন করেছেন দুই বাংলার দুই তারকা মিথিলা ও সৃজিত মুর্খাজি। শুক্রবার সন্ধ্যায় দক্ষিণ কলকাতার লেক গার্ডেনসের সৃজিতের বাড়িতে বিয়ের রেজিস্ট্রি সম্পন্ন হয়। এই বিয়ে তাদের দুজনেরই দ্বিতীয় বিয়ে।

২০:২০ ৭ ডিসেম্বর ২০১৯

যেসব চমক থাকছে বিপিএলের উদ্বোধনীতে

বিপিএলের উদ্বোধনকে ঘিরে দম ফেলার ফুরসত পাচ্ছেন না আয়োজকরা। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বিশেষভাবে আয়োজিত হচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগ। এবারের আসরের শুরুতে উদ্বোধনী অনুষ্ঠানেই ধামাকা উপহার দিতে চায় বিসিবি। একনজরে দেখে নিন কি কি থাকছে সেই অনুষ্ঠানে- 

২০:১৯ ৭ ডিসেম্বর ২০১৯

ইসলামপুরে হানাদার মুক্ত দিবস পালিত

জামালপুরের ইসলামপুরে হানাদার মুক্ত দিবস পালিত হয়েছে।

২০:১১ ৭ ডিসেম্বর ২০১৯

টাঙ্গুয়ার হাওরে ১০০ করচ গাছ উপড়ে ফেলল দুর্বৃত্তরা

সুনামগঞ্জের তাহিরপুরের টাঙ্গুয়ার হাওরে কৃষকের রোপিত ১০০ করচ গাছ উপড়ে ফেলেছে দুর্বৃত্তরা। এ খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন ইউএনও বিজেন ব্যানার্জী।

২০:০১ ৭ ডিসেম্বর ২০১৯

এসএ গেমস

এগারোজনে করলো মাত্র এক রান!  

অবাস্তব কোনো ঘটনা নয়। বাস্তবেই এমন ঘটনা ঘটেছে এবারের এসএ গেমসে। এগারোজন ব্যাটসম্যান মিলে ব্যাট থেকে সংগ্রহ করেছেন মোটে ১ রান। একজন ছাড়া বাকি দশজনই কোনো রান করতে পারেননি। এমন ঘটনা ঘটিয়েছেন মালদ্বীপের নারী ক্রিকেটাররা...

১৯:৫২ ৭ ডিসেম্বর ২০১৯

ঘুম ভাঙতেই মিললো তিন লাশ, কবিরাজ আটক

বরিশাল জেলার বানারীপাড়া উপজেলার সলিয়াবাকপুর গ্রামের কুয়েত প্রবাসী হাফেজ আব্দুর রবের পরিবারের তিনজনকে হত্যা করা হয়েছে। এ ট্রিপল মার্ডারের ঘটনায় জাকির হোসেন নামে এক গ্রাম্য কবিরাজকে আটক করেছে পুলিশ। 

১৯:৫২ ৭ ডিসেম্বর ২০১৯

গোসল করতে গিয়ে মায়ের কোলে আর ফিরল না দুই বোন

পিরোজপুরের ভান্ডারিয়া উপজেলার গাজীপুরে পুকুরে গোসল করতে নেমে শনিবার দুপুরে লিমা আক্তার ও জান্নাতি আক্তার নামে দুই শিশু পানিতে ডুবে মারা গেছে।

১৯:৪৭ ৭ ডিসেম্বর ২০১৯

হজরত আলী (রা.) ও তার পুত্রদ্বয়ের বুদ্ধিমত্তা 

হজরত আলী (রা.) এর প্রজ্ঞাপূর্ণ বিচার: খনিস বিন মুতামির বর্ণনা করেন, কুরাইশ বংশীয় এক নারীর নিকট দুই ব্যক্তি আসলেন। তারা নারীর নিকট...

১৯:৪৪ ৭ ডিসেম্বর ২০১৯

বিরোধিতার নামে নাশকতা সহ্য করা হবে না: কাদের

বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির ধ্বংস বিএনপি নিজেরাই ডেকে আনছে। আওয়ামী লীগ শক্তিশালী বিরোধী দল চায়। কিন্তু বিরোধিতার নামে নাশকতা সহ্য করা হবে না...

১৯:৩৮ ৭ ডিসেম্বর ২০১৯

মাগুরা মুক্ত দিবসে ‘ব্ল্যাক-আউট’ পালন

৭ ডিসেম্বর মাগুরা পাক হানাদার মুক্ত দিবস উপলক্ষে শহরের চৌরঙ্গীমোড়ে ‘ব্ল্যাক-আউট’ কর্মসূচি পালিত হয়েছে। জেলা প্রশাসনের পক্ষ থেকে কর্মসূচির আয়োজন করা হয়। 

১৯:৩৭ ৭ ডিসেম্বর ২০১৯

দিনাজপুরে ভবন থেকে পড়ে শ্রমিক নিহত

নির্মাণাধীন ভবনের দ্বিতীয় তলায় কয়েকজন শ্রমিক কাজ করছিলেন। এ সময় দোতলা থেকে পড়ে গুরুতর আহত হন আক্তার। পরে শ্রমিকরা তাকে উদ্ধার করে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

১৯:৩৩ ৭ ডিসেম্বর ২০১৯

নরসিংদীতে সুবিধা বঞ্চিত শিশুদের মাঝে শীতবস্ত্র বিতরণ 

নরসিংদীতে সুবিধা বঞ্চিত অসহায় শিশুদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। 

১৯:২৫ ৭ ডিসেম্বর ২০১৯

মেরী স্টোপসে নিয়োগ

মেরী স্টোপস বাংলাদেশ প্যারামেডিক নিয়োগের নিমিত্তে (এমএসআই) বিজ্ঞপ্তি...

১৯:১৫ ৭ ডিসেম্বর ২০১৯

যেভাবে ঘরে বসেই জিডি করবেন

হারানো, চুরি, ছিনতাই, জীবনের নিরাপত্তার এমন নানা কারণে সাধারণ ডায়েরি বা জিডি করতে দ্বারস্থ হতে হয় থানায়। এমন ছোট ছোট বিষয়ের জন্য সারাদিনের কাজ রেখে যেতে হয় নিকটবর্তী থানায়। আবার এ জিডির জন্য থানায় গিয়ের হয়রানির শিকার হতে হয় অনেকের। এখন থেকে কোনো ঝামেলা ছাড়াই বাসায় বসে করা যাবে জিডি। আর এর জন্য প্রয়োজন হবে আপনার হাতের মোবাইল বা কম্পিউটার। তবে অনলাইনে শুধু হারানো এবং প্রাপ্তি সংক্রান্ত জিডি করা যাবে।

১৯:১৩ ৭ ডিসেম্বর ২০১৯

নারায়ণগঞ্জে ২৮ কেজি গাঁজাসহ ধরা খেলেন যুবক

এলাকায় মাদক কেনাবেচা ও সরবরাহ করে আসছিল। এমন সংবাদে অভিযান চালিয়ে তাকে আটক করা হয়। এ সময় মাদক ব্যবসার কাজে ব্যবহৃত একটি প্রাইভেটকার ও ২৮ কেজি গাঁজা উদ্ধার করা হয়েছে।

১৯:১১ ৭ ডিসেম্বর ২০১৯

সুপারির পাতায় মামুনের সাত পণ্য

গ্রামের রাস্তা ঘাটে সুপারির গাছের পাতা (খোল) দেখেননি এমন লোক হয়তো খুঁজে পাওয়া যাবেনা। ওই খোল কুড়িয়ে নিয়ে জ্বালানি হিসেবে ব্যবহার করতেন মা ও বোনেরা। অযত্মে অবহেলায় পড়ে থাকা এই সুপারির খোল দিয়েও নতুন কিছু করা যায় তা দেখিয়ে দিয়েছেন এক উদ্যোক্তা। ঝরে যাওয়া খোল দিয়ে পরিবেশ বান্ধব বাসন, ট্রে ও বাটিসহ নানা রকম তৈজসপত্র তৈরি করছেন লক্ষ্মীপুরের রায়পুর পৌর শহরের মামুনুর রশিদ। কোনো ধরনের রাসায়নিক দ্রব্য ছাড়া তৈরি করা পণ্যগুলো ক্রমেই জনপ্রিয়তা লাভ করছে জেলা জুড়ে।

১৯:০৬ ৭ ডিসেম্বর ২০১৯