Alexa আর্কাইভস - ১

ঢাকা, শুক্রবার   ০৬ ডিসেম্বর ২০১৯,   অগ্রহায়ণ ২১ ১৪২৬,   ০৮ রবিউস সানি ১৪৪১

অনুপ্রবেশকারীদের ঝেঁটিয়ে বিদায় করতে হবে: নানক

আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক বলেছেন, আওয়ামী লীগে  অনুপ্রবেশকারীদের ঝেঁটিয়ে বিদায় করতে হবে। দলে ত্যাগী নেতাদের জায়গা দিতে হবে।

২১:২২ ৬ ডিসেম্বর ২০১৯

ভারতকে পিটিয়ে উইন্ডিজের সংগ্রহ ২০৭

তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে ভারতের বিপক্ষে বড় সংগ্রহ পেয়েছে উইন্ডিজ। হেটমেয়ারের অর্ধশতক ও লুইস, পোলার্ড, হোল্ডারদের দায়িত্বশীল ব্যাটিংয়ে নির্ধারিত ২০ ওভারে ২০৭ রান করেছে তারা।

২১:২১ ৬ ডিসেম্বর ২০১৯

সাবেক স্ত্রীকে হত্যা, জবানবন্দিতে পিলে চমকানো তথ্য

মাগুরা সদর উপজেলার খানপুর গ্রামের মুরাদ মোল্লার মেয়ে গার্মেন্টস কর্মী রিনা খাতুন হত্যার পিলে চমকানো তথ্য উদঘাটন করেছে বাংলাদেশ পুলিশ ব্যুরো অব ইনভিস্টিগেশন (পিবিআই)।

২১:১৪ ৬ ডিসেম্বর ২০১৯

বিয়ের আনন্দ শেষে লাশ হয়ে ফিরলেন যুবক

তাহের তার বন্ধু আল-আমিনকে নিয়ে মোটরসাইকেলে বিয়ানীবাজারের একটি বিয়ের অনুষ্ঠান থেকে সিলেটে ফিরছিলেন। হেতিমগঞ্জে পৌঁছালে মোটরসাইকেলটি নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায়। এতে তারা গুরুতর...

২০:৫৭ ৬ ডিসেম্বর ২০১৯

ফ্লোরিডায় নৌ ঘাটিতে বন্দুক হামলা, আহত ৫

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যের একটি সামরিক নৌ ঘাটিতে বন্দুক হামলার ঘটনা ঘটেছে। এতে বেশ কয়েকজন জন আহত হয়েছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

২০:৪৮ ৬ ডিসেম্বর ২০১৯

দুর্নীতি করলে কাউকে ছাড় দেয়া হবে না: তাজুল ইসলাম

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, অপরাধ-দুর্নীতি করলে কাউকে ছাড় দেয়া হবে না। অপরাধ করলে তাকে অপরাধী হিসেবেই চিহ্নিত করা হবে। মাদক থেকে দূরে থাকতে হবে। মাদকের সঙ্গে সংশ্লিষ্টতা থাকা যাবে না। 

২০:৪৬ ৬ ডিসেম্বর ২০১৯

যাত্রীবেশে টাকা-মোবাইল ছিনতাই, তিন যুবক ধরা

একটি প্রাইভেটকার সিলেট যাওয়ার যাত্রী নিতে দেখে তিনি পঞ্চাশ টাকা ভাড়ায় শাহবাজপুর যাওয়ার উদ্দেশ্যে উঠেন। কিছু দূর যাওয়ার পর বাড়িউড়া এলাকায় প্রাইভেটকারের যাত্রীবেশে ছিনতাইকারীরা তাকে মারধর করে। এরপর তার কাছে...

২০:৪৩ ৬ ডিসেম্বর ২০১৯

কাল ৫ ঘণ্টা গ্যাস থাকবে না ফার্মগেট-শুক্রাবাদে

গ্যাস পাইপলাইন স্থানান্তরের জন্য শনিবার পাঁচ ঘণ্টা ঢাকার ফার্মগেট, শুক্রাবাদ, জাতীয় সংসদ ভবন এলাকায় গ্যাস সরবরাহ বন্ধ থাকবে।

২০:৩১ ৬ ডিসেম্বর ২০১৯

সৃজিত-মিথিলার বিয়ে সম্পন্ন

মানুষরে জীবনে বিয়ে একটি রোমাঞ্চকর অধ্যায়। দুই অক্ষরের বিয়ে শব্দটির মাঝেই লুকিয়ে থাকে নর-নারীর হৃদয়ে বুনা হাজার কোটি আবেগ ও অনুভূতি। প্রত্যেক ছেলে চায় তার স্বপ্নের মানসকন্যা এবং অনুরূপভাবে একজন মেয়েও চায় তার স্বপ্নের রাজকুমার। প্রকৃতিতে হাল্কা শীত আর সকালের মিষ্টি রোদ জানান দিচ্ছে বিয়ের মৌসুম চলে এসেছে। মৌসুমের শুরুতেই শুক্রবার কলকাতার নির্মাতা সৃজিত মুখার্জীকে বিয়ে করলেন অভিনেত্রী রাফিয়াথ রশিদ মিথিলা। আজ থেকে তাদের নতুন জীবন শুরু হলো। সন্ধ্যায় তাদের বিয়ে সম্পন্ন হয়েছে বলে সংবাদ প্রকাশ করেছে পশ্চিমবঙ্গের একাধিক গণমাধ্যম।

২০:২৬ ৬ ডিসেম্বর ২০১৯

অপেক্ষার পালা শেষ, কেক নয় রক্তদান করে জন্মদিন পালন তরুণীর  

রক্তদান যে জীবনদান অতশত বোঝার বয়স হয়নি তখন। বিভিন্ন অনুষ্ঠানে গিয়ে দেখতেন রক্ত দিচ্ছেন তার বাবা। ইচ্ছেটাকে তখন থেকেই লালন করেছেন। কিন্তু বাস্তবায়িত করতে পারেননি। বয়সের বাধায়।

২০:২৩ ৬ ডিসেম্বর ২০১৯

যত দামে বিক্রি হলো পেলের জার্সি 

কালো মানিক খ্যাত ব্রাজিলের পেলেকে বলা হয় ফুটবলের সম্রাট। তার পুরো নাম ‘এডসন আরান্তেস দো নাসিমেন্তো পেলে’। দারিদ্র্যের মধ্য দিয়ে বেড়ে ওঠা পেলের সামর্থ্য ছিল না একজোড়া ভালো জুতা বা একটি জার্সি কেনার। অথচ তার জার্সিই বিক্রি হলো ৩৩ হাজার ডলারে! 

২০:১৭ ৬ ডিসেম্বর ২০১৯

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে আসবেন মোদি-প্রণব-সোনিয়া

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন অনুষ্ঠানে যোগ দিতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জি ও কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী বাংলাদেশ সফর করবেন বলে আশা করা যাচ্ছে।

২০:১৫ ৬ ডিসেম্বর ২০১৯

দর্শক মুগ্ধ করেছে ‘গেম ওভার’

বর্তমানে রাজধানীতে জুয়ার ব্যবসা আলোচ্য ইস্যু। জুয়াড়ির নেয়ার প্রতিরাতে নিঃস্ব হচ্ছে সাধারণ মানুষ আর সম্পদের পাহাড় গড়ছে মাফিয়ারা। এই গল্পের সঙ্গে ধর্ষণের মতো সংবেদনশীল ইস্যুও উঠে এসেছে থ্রিলার ঘরানার টেলিফিল্ম ‘গেম ওভার’-এ। এতে অভিনয় করেছেন জনপ্রিয় জুটি অপূর্ব-মেহজাবিন। টেলিফিল্মটির গল্পের মজবুত গাঁথুনি, নির্মাণ শৈলির কারণে বৃহস্পতিবার সন্ধ্যার প্রকাশের পরেই দর্শকদরে মুগ্ধ করেছে। 

২০:০৯ ৬ ডিসেম্বর ২০১৯

রাজধানীতে ছিনতাই চক্রের ৩ সদস্য আটক

রাজধানীর যাত্রাবাড়ী থেকে ছিনতাইকারী চক্রের ৩ সদস্যকে আটক করেছে র‌্যাব। তারা হলো-মো. মামুন (২৬), মো. শাহআলম (২৯) ও মো. শান্ত সরদার (২২)।

১৯:৫৮ ৬ ডিসেম্বর ২০১৯

কালিয়াকৈর প্রেস ক্লাব ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন

গাজীপুরের কালিয়াকৈর প্রেস ক্লাবের নতুন ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

১৯:৫৭ ৬ ডিসেম্বর ২০১৯

নারীর ছোট বড়শিতে উঠল ২০ কেজির কাতল 

মুন্সিগঞ্জের টঙ্গীবাড়ীতে এক নারীর ছোট বড়শিতে প্রায় ২০ কেজি ওজনের কাতল মাছ ধরা পড়েছে। শুক্রবার বিকেলে উপজেলার হাসাইল পদ্মা নদীতে বিশাল এই কাতল মাছটি ধরা পড়ে।

১৯:৪৯ ৬ ডিসেম্বর ২০১৯

নেতা বানাতে ভুল করলে উন্নয়ন হয় না: স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক স্বপন বলেছেন, নেতা নির্বাচনে ভুল করলে দেশ ও এলাকায় উন্নয়ন হয় না। মানুষ ভোটের মাধ্যমে শেখ হাসিনাকে সঠিক নেতা নির্বাচন করেছেন। এতে দেশের উন্নয়ন হচ্ছে। আপনারা ভোট দিয়ে আমাকে নেতা বানিয়েছেন। আমি এলাকায় উন্নয়নের জন্য চেষ্টা করছি।

১৯:৪৩ ৬ ডিসেম্বর ২০১৯

রাজধানীতে ‘কৃষকের বাজার’ উদ্বোধন

কৃষি মন্ত্রণালয়ের তত্ত্বাবধানে সম্পূর্ণ সার ও কীটনাশকমুক্ত শাকসবজি ও দানাদার শস্য নিয়ে রাজধানীতে চালু হলো ‘কৃষকের বাজার’।  এখন থেকে প্রতি সপ্তাহে শুক্র ও শনি দুদিন সকাল ৭টা থেকে বসবে এ বাজার।

১৯:৪৩ ৬ ডিসেম্বর ২০১৯

স্বর্ণজয়ে বাংলাদেশের প্রতিপক্ষ যারা

এসএ গেমসের ক্রিকেট ইভেন্টের ফাইনাল আগেই নিশ্চিত করেছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। শুক্রবার জানা গেলো ফাইনালে কারা হচ্ছে বাঘিনীদের প্রতিপক্ষ। নেপালকে ৪১ রানে হারিয়ে দ্বিতীয় দল হিসেবে ফাইনালে উত্তীর্ণ হয়েছে শ্রীলংকা।

১৯:৩৭ ৬ ডিসেম্বর ২০১৯

স্ত্রী দীর্ঘদিন অসুস্থ, বিরক্ত হয়ে জীবন্ত কবর দিল স্বামী  

দীর্ঘদিন ধরে অসুস্থ ছিলেন ৪৪ বছরের তনভি। অনেক চেষ্টা করেও তাকে সুস্থ করতে পারেননি চিকিৎসকরা। এদিকে তনভির চিকিৎসার পেছনে ব্যয় করতে করতে নিঃস্ব স্বামী। তবে শেষমেশ স্ত্রীর ওপর বিরক্ত হয়ে তিনি যা করেছেন তাতে বাকরুদ্ধ সবাই। স্ত্রীকে জীবন্ত কবর দিয়েছেন তিনি।

১৯:৩০ ৬ ডিসেম্বর ২০১৯

টঙ্গীতে স্পিনিং মিলে আগুনের ঘটনায় তদন্ত কমিটি গঠন

গাজীপুরের টঙ্গীতে লামিশা স্পিনিং মিলে আগুন লাগার ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে গাজীপুর সিটি কর্পোরেশন কর্তৃপক্ষ। 

১৯:২৫ ৬ ডিসেম্বর ২০১৯

মেয়েদের এক নজর দেখতে চার মায়ের সংবাদ সম্মেলন

রাজবাড়ীতে নিজেদের মেয়েদের এক নজর দেখতে ও ফিরে পেতে সংবাদ সম্মেলন করেছেন চার মা। 

১৯:১৭ ৬ ডিসেম্বর ২০১৯

অটোরিকশার ধাক্কায় প্রাণ গেল যুবকের

জনি তার বন্ধু মাহাবুলকে নিয়ে মোটরসাইকেলে শিবগঞ্জ বাজারে যাচ্ছিলেন। মহদিপুর এলাকায় পৌঁছালে চাঁপাইনবাবগঞ্জগামী একটি অটোরিকশা তাদের ধাক্কা দিয়ে পালিয়ে...

১৯:১১ ৬ ডিসেম্বর ২০১৯

জেলেদের জালে ধরা পড়ল ২০ মণের ‘টাইগার হাঙর’

চট্টগ্রামের বাঁশখালীতে জেলের জালে বিরল প্রজাতির মাছ ধরা পড়েছে। মাছটির আনুমানিক ওজন ২০ মণ।   

১৯:০৩ ৬ ডিসেম্বর ২০১৯