Alexa গান লাকীর, কণ্ঠ ফাহমিদার

ঢাকা, বুধবার   ১১ ডিসেম্বর ২০১৯,   অগ্রহায়ণ ২৭ ১৪২৬,   ১৪ রবিউস সানি ১৪৪১

গান লাকীর, কণ্ঠ ফাহমিদার

 প্রকাশিত: ০৩:৩৬ ১৬ ফেব্রুয়ারি ২০১৮  

ফাইল ছবি

ফাইল ছবি

শ্রোতাদের জন্য ভালো লাগার খবর দিলেন সংগীতশিল্পী ফাহমিদা নবী। বাংলা গানের বরপুত্র লাকী আখান্দর পুরনো একটি সুর করা গান গাইলেন তিনি। তার নতুন অ্যালবামের নাম ‘ভুল করে ভালোবেসেছি’তে এটি রেকর্ড করা হয়।

লাকী আখান্দ প্রয়াত হয়েছেন প্রায় বছর খানেক হলো। ইউটিউব, অডিওর সিডি ঘেঁটে এখনও তার ভক্তরা স্মৃতিকাতর হন, রোমাঞ্চিত হন। তাই লাকীর স্মরণে আরেকটি নতুন গান হলো। এর নাম ‘বিষণ্নতা’।

অ্যালবামটি ঘিরে বৃহস্পতিবার সন্ধ্যায় প্রকাশনা উৎসবের আয়োজন করেছে এর প্রযোজনা প্রতিষ্ঠান বেঙ্গল ফাউন্ডেশন।

এদিকে বিষণ্নতা গানটি নিয়ে ফাহমিদা জানালেন অনেক পুরনো কথা। বললেন,লাকী আখান্দ তখন সুস্থ। ২০০৫-০৬ সালের দিকে হবে। তখনই তিনি গানটির সুর করেন। আর গত বছর যখন নতুন অ্যালবামের কাজটি ধরি তখন এটি রাখার সিদ্ধান্ত নিই। এদিকে কলকাতায় গিয়ে গানের রেকর্ডিংটি করেন বলে জানান এই শিল্পী।

তিনি আরো জানান, গত বছরের ২১ এপ্রিল ক্যানসার আক্রান্ত হয়ে লাকী আখান্দ মারা যান। শিল্পীকে সম্মান জানিয়ে গানটির রেকর্ডিং করা হয় সে বছরই জুলাই মাসে।

এদিকে বেঙ্গল ফাউন্ডেশন জানায়,গানটি প্রকাশনা হলেও অ্যালবামটি বেশ কিছুদিন হলো বাজারে পাওয়া যাচ্ছে। গোলাম মোর্শেদের কথায় ৮টি গান নিয়ে সাজানো এ অ্যালবামটির সংগীতায়োজন করেছেন কলকাতার আশু চক্রবর্তী।

এর গানগুলো হলো- ‘ভুল করে ভালোবেসেছি’, ‘কে তুমি’, ‘তোমারই কথা’, ‘যা চলে যা’, ‘মনে পড়ে না’, ‘জানতে চেও না’, ‘বিষণ্নতা’ ও ‘যত কথা’। সুর করেছেন লাকী আখন্দ,নিপু,সজীব দাশ ও ফাহমিদা নবী নিজেই।

ডেইলি বাংলাদেশ/জেডআই