Alexa হীরালাল সেন পদক জিতলো ‘হালদা’, যা বললেন নির্মাতা...

ঢাকা, শনিবার   ২১ সেপ্টেম্বর ২০১৯,   আশ্বিন ৬ ১৪২৬,   ২১ মুহররম ১৪৪১

Akash

হীরালাল সেন পদক জিতলো ‘হালদা’, যা বললেন নির্মাতা...

 প্রকাশিত: ০৯:৫১ ১৯ ফেব্রুয়ারি ২০১৮   আপডেট: ০৯:৫৭ ১৯ ফেব্রুয়ারি ২০১৮

ফাইল ছবি

ফাইল ছবি

গত শনিবার শেষ হলো ঢাকা বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদের আয়োজনে ‘আমার ভাষার চলচ্চিত্র উৎসব’। গত ১২ থেকে ১৭ই ফেব্রুয়ারি পর্যন্ত বিশ্ববিদ্যালয় ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি)-তে ছিল এই আয়োজন। চলচ্চিত্র প্রদর্শনী, পুরস্কার প্রদান ও আলোচনার মধ্য দিয়ে শেষ হয় ছয় দিনব্যাপী এ উৎসব।

শনিবার উৎসবের শেষ প্রদর্শনীতে দেখানো হয়েছে তৌকীর আহমেদ পরিচালিত ছবি ‘হালদা’। এবারের উৎসবে সম্মানজনক হীরালাল সেন পদক জিতেছে তার এই ছবিটি। সে দিনই অনুষ্ঠানের শেষ প্রহরে এ পদক দেয়া হয়।

পুরস্কার হাতে পেয়ে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় তৌকীর আহমেদ বলেন, হীরালাল সেন নামটিই আমার কাছে অন্যরকম গুরুত্ব বহন করে। তার নামে প্রবর্তিত পদক পেয়ে অনেক আনন্দিত।

উৎসবের সমাপনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক মো. আখতারুজ্জামান, চলচ্চিত্র নির্মাতা ফাখরুল আরেফীন, সাংবাদিক মাহমুদ মেনন খান, চিত্র সমালোচক রাশেদুল হাফিজ ও বিশ্ববিদ্যালয় শিক্ষক জুনায়েদ হালিম।

‘সুস্থ চলচ্চিত্র সুস্থ দর্শক’ স্লোগানকে সামনে রেখে চলচ্চিত্র নিয়ে কাজ করছে ঢাকা বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদ।

এছাড়াও প্রতি বছর ফেব্রুয়ারি মাসে ভাষা আন্দোলনের শহীদদের স্মরণে বাংলা ভাষার চলচ্চিত্র নিয়ে সংসদ আয়োজন করে ‘আমার ভাষার চলচ্চিত্র’ শীর্ষক চলচ্চিত্র উৎসব।

এবারের চলচ্চিত্র উৎসবে সব মিলিয়ে মোট ২০টি ছবি দেখানো হয়।

উল্লেখ্য, ২০১৭ সালে মুক্তি পাওয়া ‘হালদা’ ছবিটির গল্প লিখেছেন আজাদ বুলবুল। তৌকীর আহমেদের চিত্রনাট্যে এই ছবিতে অভিনয় করেছেন মোশাররফ করিম, তিশা, জাহিদ হাসান, ফজলুর রহমান বাবু, রুনা খান প্রমুখ।

ডেইলি বাংলাদেশ/জেডআই