Alexa আওয়ামী লীগের প্রার্থী ঘোষণা আজ

ঢাকা, শনিবার   ২১ সেপ্টেম্বর ২০১৯,   আশ্বিন ৭ ১৪২৬,   ২২ মুহররম ১৪৪১

Akash

আওয়ামী লীগের প্রার্থী ঘোষণা আজ

 প্রকাশিত: ১২:৩৩ ১৬ জানুয়ারি ২০১৮   আপডেট: ১২:৩৪ ১৬ জানুয়ারি ২০১৮

ফাইল ছবি

ফাইল ছবি

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনে (ডিএনসিসি) আজ দলীয় প্রার্থীর নাম ঘোষণা করবে আওয়ামী লীগ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভায় দলীয় প্রার্থী চুড়ান্ত করা হবে। আওয়ামী লীগ সভাপতি ও স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভাপতি শেখ হাসিনা সভায় সভাপতিত্ব করবেন।

এর আগে ২৬ ফেব্রুয়ারি ডিএনসিসি’র ভোটকে সামনে রেখে শনি, রবি ও সোমবার আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রি করা হয়। তিনদিনে মনোনয়ন প্রত্যাশী ১৬ জন তা সংগ্রহ করেন।

আবেদনপত্র সংগ্রহের প্রথম দিনে বিশিষ্ট ব্যবসায়ী নেতা আতিকুল ইসলাম ও আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য ডা. এইচ বি এম ইকবালসহ আট প্রার্থী আওয়ামী লীগের মনোনয়নপত্রের আবেদন সংগ্রহ করেন। ওই দিন বিশিষ্ট সাংস্কৃতিক সংগঠক ও রাসেল আশেকী, বিশিষ্ট ব্যবসায়ী আদম তমিজি হক, মো. ফরহাদ হোসেন, অধ্যক্ষ মোহাম্মদ শাহ আলম, ব্যবসায়ী নেতা মো. হেলাল উদ্দিন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক মো. জুবায়ের আলম আওয়ামী লীগের মনোনয়ন লাভের জন্য আবেদনপত্র সংগ্রহ করেন।

মনোনয়নের আবেদন সংগ্রহের দ্বিতীয় দিন রোববার আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সাবেক সদস্য এডভোকেট মমতাজ হোসেন মেহেদী ও আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য ও বিশিষ্ট ব্যবসায়ী নেতা আবুল বাশারসহ ৫ প্রার্থী আওয়ামী লীগের মনোনয়ন লাভের আবেদনপত্র সংগ্রহ করেন। মনোনয়ন প্রত্যাশী অন্য প্রার্থীরা হলেন আবেদ মনসুর, শামীম হাসান ও মেজর (অব.) ইয়াদ আল ফকির।

আবেদনপত্র গ্রহণ শেষে সোমবার তারা মিছিল সহকারে উৎসবমূখর পরিবেশে তা জমাদান করেন।

মনোনয়নপত্র সংগ্রহকারীদের আজ সন্ধ্যায় আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে সাক্ষাৎকার নেয়া হবে। সাক্ষাৎকার শেষে দলের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডেই চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে।

দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের মঙ্গলবারের বৈঠকের কথা জানানো হয়।

আনিসুল হকের মৃত্যুতে ঢাকা উত্তর সিটির মেয়র পদটি খালি হয়। এই পদের ভোটের লড়াইয়ে দাঁড়াতে হলে প্রার্থিতা জমা দেয়ার শেষ সময় ১৮ জানুয়ারি।

ডেইলি বাংলাদেশ/টিআরএইচ