Alexa বুশের জন্য নরক অপেক্ষা করছে

ঢাকা, রোববার   ২১ জুলাই ২০১৯,   শ্রাবণ ৬ ১৪২৬,   ১৭ জ্বিলকদ ১৪৪০

'বুশের জন্য নরক অপেক্ষা করছে'

 প্রকাশিত: ১০:৩৪ ২২ অক্টোবর ২০১৭   আপডেট: ১২:৫৩ ২২ অক্টোবর ২০১৭

ফাইল ছবি

ফাইল ছবি

সাবেক মার্কিন প্রেসিডেন্ট জর্জ ডব্লিউ বুশের জন্য নরকের বিশেষ স্থান অপেক্ষা করছে বলে মন্তব্য করেছেন সাংবাদিক, লেখক ও রাজনৈতিক বিশ্লেষক স্টিফেন ল্যান্ডম্যান।

এর আগে বর্তমান প্রেসিডেন্ট ট্রাম্পের পরোক্ষ সমালোচনা করে বুশ বলেছিলেন, গোড়ামি সমাজকে কলুষিত করছে। এরপরই এমন মন্তব্য করলেন ল্যান্ডম্যান।

এক সাক্ষাত্কারে ল্যান্ডম্যান জানান, বুশ একজন যুদ্ধাপরাধী, বর্ণবাদী এবং গোঁড়া। বুশ জালিয়াতির নির্বাচনের মাধ্যমে হোয়াইট হাউসে গিয়েছিলেন। তিনি সেই সুযোগটাই নিয়েছিলেন। তিনি হোয়াইট হাউসে গিয়েই আফগানিস্তান এবং ইরাকে ন্যাক্কারজনক হামলা চালান। তিনি আমেরিকার মুসলিমদের ওপর নীপিড়ন চালান। অথচ সেই বুশই বর্ণবাদ এবং গোঁড়ামি নিয়ে কথা বলছেন।

স্টিফেন ল্যান্ডম্যান বলেন, বুশ এবং তার সহযোগী ডিক চেনীর চেয়ে বড় বর্ণবাদী ও গোঁড়া আছে বলে মনে হয় না। এই রাজনৈতিক বিশ্লেষক বলেন, রক্তপাতের ইতিহাস আছে বুশের।

এই ইতিহাস কখনো ভোলার নয়। বুশের জন্য নরকের বিশেষ জায়গা অপেক্ষা করছে। আমি সেই দিনের অপেক্ষায় আছি, বলেন সাংবাদিক ল্যান্ডম্যান।

তিনি বলেন, নাইন ইলেভেনের পর বুশ যা করেছেন তা খুবই ভয়ংকর। সবকিছু করা হয়েছে মিথ্যার ওপর ভিত্তি করে। ওসামা বিন লাদেন কিংবা আরবরা কিছুই করেননি।

ল্যান্ডম্যান বলেন, ইসরাইলের গোয়েন্দা সংস্থা মোসাদের সঙ্গে সিআইএ প্রয়োজনীয় সবকিছুই করেছে। তিনি আরো বলেন, বুশ তার ঘৃণার রেকর্ড মানুষকে ভুলাতেই এসব মন্তব্য করছেন।

ডেইলি বাংলাদেশ/টিআরএইচ