Alexa বাংলাদেশকে হালকাভাবে নিলে ভুল করবে প্রোটিয়ারা

ঢাকা, মঙ্গলবার   ২০ আগস্ট ২০১৯,   ভাদ্র ৫ ১৪২৬,   ১৮ জ্বিলহজ্জ ১৪৪০

Akash

'বাংলাদেশকে হালকাভাবে নিলে ভুল করবে প্রোটিয়ারা'

 প্রকাশিত: ১১:৪৮ ৬ সেপ্টেম্বর ২০১৭  

ফাইল ছবি

ফাইল ছবি

আগামী ২৮ সেপ্টেম্বর থেকে দুই টেস্টের সিরিজ খেলবে স্বাগতিক দক্ষিণ আফ্রিকা ও সফরকারী বাংলাদেশ। আর আসন্ন দুই টেস্টের সিরিজ নিয়ে প্রোটিয়াদের সতর্ক করলেন দেশটির সাবেক পেসার শন পোলক।

তিনি বলেন, `বাংলাদেশকে হালকাভাবে নিলে দক্ষিণ আফ্রিকা দল ভুল করবে।`

এর আগে, নিজেদের সর্বশেষ ইংল্যান্ড সফরে দক্ষিণ আফ্রিকা ইংলিশদের কাছে ১-২ ব্যবধানে ওয়ানডে ও টি-২০ এবং ১-৩ ব্যাধানে টেস্ট সিরিজ হেরেছে। এমনকি আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির গ্রুপ পর্ব থেকেই বিদায় নিতে হয়েছে দলটিকে।

বিপরীতে বাংলাদেশ বর্তমানে তাদের ইতিহাসের সেরা ক্রিকেট খেলছে। গত এক বছরে টাইগাররা চ্যাম্পিয়ন্স ট্রফির সেমিফাইনালে খেলেছে, ওয়ানডে র‌্যাংকিংয়ে সপ্তম স্থান নিশ্চিত করেছে। একই সময়ে টেস্ট ক্রিকেটে তারা হোম এন্ড এ্যাওয়েতে ইংল্যান্ড ও শ্রীলংকাকে হারিয়েছে। অতি সম্প্রতি অস্ট্রেলিয়ার বিপক্ষে চলমান সিরিজে ঢাকা টেস্টে স্টিভ স্মিথের নেতৃত্বাধীন দলকে ২০ রানে হারিয়েছে।

এমন পারফরমেন্সের পর বাংলাদেশকে প্রোটিয়ারা কোনমতেই হাল্কাভাবে নিতে পারবেনা। পোলক বলেন, ‘আপনাকে সব সময়ই আপনার সর্বশেষ সিরিজ থেকে শিক্ষা নিতে হবে। আমরা খুব ভাল অবস্থায় নেই, আমার কথায় ছেলেরা হয়তোবা কিছুটা অসন্তুষ্ট হতে পারে।’

তিনি আরও বলেন, ‘তাদেরকে অবশ্যই শিখতে হবে। ইংল্যান্ড সফরের ভুলগুলো কোনভাবেই বাংলাদেশের বিপক্ষে করা যাবেনা। বাংলাদেশের বিপক্ষে জিততে হলে আমাদের সেরাটাই খেলতে হবে। তবে বাংলাদেশ যদিও নিজ কন্ডিশনে ভাল করছে। তথাপিও তারা কিন্তু বিশ্বকাপেও ভাল করেছে।’

ডেইলি বাংলাদেশ/টিআরএইচ

Best Electronics
Best Electronics