Alexa প্রমাণ দিতে পারি, আমার কথার ভুল ব্যাখ্যা করা হয়েছে

ঢাকা, সোমবার   ২৩ সেপ্টেম্বর ২০১৯,   আশ্বিন ৮ ১৪২৬,   ২৩ মুহররম ১৪৪১

Akash

'প্রমাণ দিতে পারি, আমার কথার ভুল ব্যাখ্যা করা হয়েছে'

 প্রকাশিত: ১৩:৫৭ ১৯ অক্টোবর ২০১৭  

ফাইল ছবি

ফাইল ছবি

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে যুদ্ধে নিহত মার্কিন সেনার স্ত্রীকে ফোন করে `অসংবেদনশীল` মন্তব্য করার অভিযোগ উঠেছিল। এমন অভিযোগে ট্রাম্প বুধবার টুইটারে পাল্টা দাবি করলেন, আমার কথার ভুল ব্যাখ্যা করা হয়েছে। প্রয়োজনে প্রমাণ দিতে পারি।
 
সম্প্রতি মার্কিন সার্জেন্ট লা ডেভিড জনসন আফ্রিকার দেশ নাইজারে জঙ্গি হামলায় নিহত হন। মঙ্গলবার বিকেলে মায়ামিতে এসে পৌঁছায় জনসনের মরদেহ। বিমান থেকে জলকামানের গোলা ছুড়ে শ্রদ্ধা জানানো হয় তাকে।
 
মায়ামির বিরোধী ডেমোক্র্যাট দলের নেত্রী ফ্রেডেরিকা উইলসনের দাবি, মরদেহ পৌঁছনোর কিছুক্ষণ আগে জনসনের স্ত্রী মেশিয়াকে ফোন করেন প্রেসিডেন্ট। অভিযোগ, সদ্যবিধবা মেশিয়াকে ট্রাম্প বলেন, আপনার স্বামী জানতেন তিনি কী কাজে যাচ্ছেন। তবু ঘটনাটা দুঃখের। এর পরেই অন্তঃসত্ত্বা মেশিয়া ভেঙে পড়েন বলে ক্ষোভ প্রকাশ করেছেন উইলসন। তিনি বলেন, ‘এই ধরনের মন্তব্য দেশের প্রেসিডেন্টের কাছ থেকে আশা করা যায় না।
 
যারা যুদ্ধে যায়, তারা সবাই জানে যে সেখান থেকে না-ও বেঁচে ফিরতে পারে। তবু সদ্য স্বামীহারা কোন স্ত্রীকে এ ভাবে বলা উচিত নয়।’
 
ট্রাম্প তাঁর বিরুদ্ধে ওঠা অভিযোগ বুধবার অস্বীকার করলে বিরোধী ওই নেত্রী বলেন, তার কাছেও পাল্টা প্রমাণ রয়েছে। তার দাবি, প্রেসিডেন্টের ফোনের সময়ে উইলসনের সঙ্গে একই গাড়িতে ছিলেন মেশিয়া। ফোনের স্পিকার চালু থাকায় পুরো কথোপকথনই শুনেছেন তিনি। 
 
সুত্রঃ আনন্দবাজার পত্রিকা।  
 
ডেইলি বাংলাদেশ/টিএএস