Alexa প্রধান বিচারপতিকে দেশে ফিরিয়ে এনে বিচার করতে হবে

ঢাকা, বৃহস্পতিবার   ১৯ সেপ্টেম্বর ২০১৯,   আশ্বিন ৪ ১৪২৬,   ১৯ মুহররম ১৪৪১

Akash

'প্রধান বিচারপতিকে দেশে ফিরিয়ে এনে বিচার করতে হবে'

 প্রকাশিত: ২১:৫৩ ২০ অক্টোবর ২০১৭  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, অন্য বিচারপতির পক্ষে দুর্নীতি দমন কমিশনে চিঠি লিখে সুপারিশ করে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা শপথ ভঙ্গ করেছেন। তাই তার শপথ ভঙ্গের বিচার করতে হবে।

তিনি অনেক দুর্নীতি করেছেন, নীতি নৈতিকতা বিবর্জিত কাজ করেছেন। তাই তাকে বিদেশ থেকে দেশে ফেরত আনতে হবে। শুক্রবার দুপুর সাড়ে ১২টার দিকে দিনাজপুরের হাকিমপুর উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের নবনির্মিত ভবন উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এসময় মন্ত্রী আরো বলেন, বিএনপি তো বলছে আমরা নাকি সিনহা সাহেবকে বিতাড়িত করেছি। তাই আমাদের দাবি, ওনাকে দেশে ফেরত আনতে হবে। ফিরিয়ে এনে তার বিরুদ্ধে যে দুর্নীতি, শপথ ভঙ্গের ও নৈতিক স্থলনের ১১টি অভিযোগ উঠেছে সে কারণে আদালতে তার বিচার করতে হবে।

হাকিমপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শুকরিয়া পারভীনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে ছিলেন দিনাজপুর-৬ এর আসনের সংসদ সদস্য শিবলী সাদিক, উপজেলা চেয়ারম্যান আকরাম হোসেন মন্ডল, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার লিয়াকত আলী, উপজেলা আওয়ামী লীগের সভাপতি এমদাদুল হক, হিলি স্থলবন্দর আমদানি রফতানিকারক গ্রæপের সভাপতি হারুন উর রশীদ হারুনসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তি ও দলীয় নেতাকর্মীরা।

অপরদিকে, শুক্রবার সন্ধ্যা ৬ টায় দিনাজপুরের বীরগঞ্জ উপজেলায় ১ কোটি ৯৭ লক্ষ টাকা ব্যয়ে নব-নির্মিত “বীরগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স” এর উদ্বোধন শেষে মতবিনিময় সভায় মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম. মোজাম্মেল হক এমপি বলেছেন, অনেক কষ্ট ও ত্যাগের বিনিময়ে বাংলাদেশ স্বাধীন হয়েছে। বহু ত্যাগের বিনিময়ে অর্জিত দেশের স্বাধীনতা-সার্বভৌমত্বকে আরও অর্থবহ করতে গণতান্ত্রিক অগ্রযাত্রা অব্যাহত রাখতে হবে।

দলমত নির্বিশেষে সকলকে একযোগে কাজ করতে হবে। আর মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে ঐক্যবদ্ধভাবে দেশের উন্নয়ন ও গণতন্ত্রের ধারাবাহিকতা রক্ষা করতে হবে।
বীরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিল মোহাম্মদ আলম হোসেন এর সভাপতিত্বে মতবিনিময় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখছেন দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল, দিনাজপুর এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী মো. খলিলুর রহমান প্রমুখ।

ডেইলি বাংলাদেশ/ এআর