Alexa টেলিফিল্ম টাইপের ছবি চালিয়ে দর্শককে বোকা বানাচ্ছি

ঢাকা, সোমবার   ২৪ ফেব্রুয়ারি ২০২০,   ফাল্গুন ১১ ১৪২৬,   ২৯ জমাদিউস সানি ১৪৪১

Akash

'টেলিফিল্ম টাইপের ছবি চালিয়ে দর্শককে বোকা বানাচ্ছি'

 প্রকাশিত: ১৩:২০ ১৯ অক্টোবর ২০১৭  

ফাইল ছবি

ফাইল ছবি

২০০৬ সালে ‘আয়না’ ছবির মাধ্যমে চলচ্চিত্রে অভিষেক হয় সোহানা সাবার। এরপর সাবা ‘আয়না’, ‘খেলাঘর’, ‘চন্দ্রগ্রহণ’, ‘প্রিয়তমেষু’, ‘বৃহন্নলা’য় অভিনয় করে বেশ খ্যাতি পান। দেশের বাইরের ছবিতেও এখন বিচরণ তার।

গত বছরের একেবারে শেষে কলকাতায় তার অভিনীত ‘ষড়রিপু’ নামে একটি ছবি মুক্তি পায়। প্রথম ছবিতেই কলকাতার দর্শকের কাছে নিজের নামের সুবিচার করেন সাবা। আর সম্প্রতি শুটিং শেষ করেছেন ‘ছিটমহল’ ইস্যু নিয়ে কলকাতার হরনাথ চক্রবর্তীর ছবি ‘এপার ওপার’।

সাবা অভিনীত বাংলাদেশ এবং কলকাতায় মুক্তিপ্রাপ্ত ছবিগুলো কিছুটা অফট্র্যাকের ছবি হিসেবেই পরিচিত। সেই অফট্র্যাক থেকেও এবার বের হয়ে আসছেন এ নায়িকা। শুরু করেছেন একেবারে বাণিজ্যিক ছবির শুটিং। নাম ‘আব্বাস’।

সাইফ চন্দন পরিচালিত এ ছবিটি দিয়েই নতুন পথে হাঁটতে যাচ্ছেন সাবা। অভিনয়টা যেহেতু তার বড় অস্ত্র। সেই সঙ্গে রয়েছে নজরকাড়া সৌন্দর্য। তাই অনেকটা আত্মবিশ্বাসী হয়েই বাণিজ্যিক ছবির দর্শকদের আনন্দ দিতে নেমেছেন। এ জন্য দীর্ঘদিনের প্রস্তুতিও রয়েছে তার।

এই ছবি প্রসঙ্গে সাবা বলেন, আব্বাস ছবিটির গল্প আমার কাছে দারুণ লেগেছে। গল্প ভালো লাগাতেই এতে যুক্ত হয়েছি। বলা যায় নতুন করে চ্যালেঞ্জ নিলাম। এবার বাণিজ্যিক ছবির নায়িকা হিসেবে বড় পর্দায় সাবাকে দেখতে পাবেন দর্শক।’

বর্তমান চলচ্চিত্র নিয়ে সাবা বলেন, আমাদের ইন্ডাস্ট্রিতে সব সময়ই ভালো ছবি তৈরি হয়েছে। তবে বর্তমানে নাটক, টেলিফিল্ম টাইপের ছবি সিনেমা হলে চালিয়ে আমরা দর্শককে দিনের পর দিন বোকা বানাচ্ছি। আবার অন্যদিকে অনেক ফিল্মে কোনো গল্পই নেই। আর্টিস্ট বা পরিচালকও নেই ঠিকমতো। সত্যি বলতে এফডিসিতে উপযুক্ত অভিভাবক নেই। এফডিসি বিকেন্দ্রীকরণের চেষ্টাও চোখে পড়ে।’

ডেইলি বাংলাদেশ/টিএএস