ঢাকা, সোমবার   ১৮ ফেব্রুয়ারি ২০১৯,   ফাল্গুন ৫ ১৪২৫,   ১২ জমাদিউস সানি ১৪৪০

বিশ্বকাপ থেকে আইপিএল গুরুত্বপূর্ণ কিউইদের কাছে!

স্পোর্টস ডেস্ক :: sports-desk

 প্রকাশিত: ১০:২৯ ১৩ নভেম্বর ২০১৮   আপডেট: ১০:২৯ ১৩ নভেম্বর ২০১৮

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

আসন্ন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) মৌসুম শুরু  বিশ্বকাপের ঠিক আগে। আর  শেষ হওয়ার এক সপ্তাহ পরেই হতে ক্রিকেটের সর্বোচ্চ আসর বিশ্বকাপ ক্রিকেট। আইপিএলের আয়োজক দেশ ভারত নিজেই চাইছে দলের পেসারদের এবারের আইপিএল থেকে দূরে রাখতে। কারণ, বিশ্বকাপটা তাদের কাছে বেশি গুরুত্বপূর্ণ। কিন্তু নিউজিল্যান্ড যেন বিশ্বকাপ অপেক্ষা আইপিএলকেই বেশি গুরুত্ব দিচ্ছে। আর তাই এবারের আইপিএলের পুরো মৌসুম খেলার অনুমতি দিচ্ছে স্বয়ং নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড।  

বিশ্বকাপকে সামনে রেখে অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড জানিয়ে দিয়েছে, বিশ্বকাপ দলের খেলোয়াড়দের আইপিএলে পুরো মৌসুম খেলতে দেবে না।

অপরদিকে কিউই বোর্ড একই ইস্যুতে আইপিএলের পুরো মৌসুমে জুড়েই দেশের ক্রিকেটারদের খেলতে দিতে কোনো আপত্তি জানায়নি।

আইপিএলের অফিসিয়াল ব্রডকাস্টার স্টার স্পোর্টসের সঙ্গে আলোচনার পর সোমবার  নিউজিল্যান্ড ক্রিকেটের বানিজ্যিক বিভাগের প্রধান জেমস ওয়ার বলেন, 'নিউজিল্যান্ড ক্রিকেট সিদ্ধান্ত অনুযায়ী  আইপিএলের শেষ পর্যন্ত খেলোয়াড়দের খেলতে অনুমতি দেবে। আমরা চাই  ছেলেরা যতটা সম্ভব বিশ্বজুড়ে খেলার অভিজ্ঞতা নিক। গত মৌসুমে আমাদের ১১ জন ক্রিকেটার খেলেছিলেন, এবারও আমরা সেটা অব্যহত রাখতে চাই।'

নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসসহ পেসার টিম সাউদি, অ্যাডাম মিলনে, ট্রেন্ট বোল্ট, মিচেল ম্যাকক্লেনাঘানরা নিয়মিতই আইপিএলে খেলে থাকেন।

ডেইলি বাংলাদেশ/এমএইচ