ঢাকা, শুক্রবার   ২২ ফেব্রুয়ারি ২০১৯,   ফাল্গুন ৯ ১৪২৫,   ১৬ জমাদিউস সানি ১৪৪০

সিলেটের মাদক সাম্রাজ্যে র‌্যাবের অভিযান, আটক ২৫

সিলেট প্রতিনিধি

 প্রকাশিত: ২০:৫৫ ১০ নভেম্বর ২০১৮   আপডেট: ২০:৫৭ ১০ নভেম্বর ২০১৮

ফাইল ফটো

ফাইল ফটো

সিলেটের মাদক সাম্রজ্যে অভিযান চালিয়ে ২৫ জনকে আটক করেছে র‌্যাব।

শনিবার সন্ধ্যা ৬টার দিকে  নগরীর কাষ্টঘর সুইপার কলোনীতে এ অভিযান চালানো হয়। এ সময় বিপুল পরিমাণ মাদকদ্রব্যও উদ্ধার করা হয়।

র‌্যাব সিলেটের সিইও ল্যাফট্যানেন্ট কর্নেল আজাদ জানান, কাষ্টঘর সুইপার কলোনী সিলেটের অন্যতম বৃহৎ মাদক বেঁচা-কেনা ও সেবনকেন্দ্র হিসাবে বৃহত্তর সিলেটে পরিচিত। প্রতিদিন সন্ধ্যার পরপরই জমে উঠে এই আস্তানা। দলে দলে সব বয়সের মাদকসেবিরা দেশের বিভিন্ন স্থান থেকে ছুটে আসেন কাষ্টঘরে। ছোট ছোট খুঁপড়ি ঘরে মদ-গাঁজা হেরোইন আর ইয়াবা সেবন চলে গভীর রাত পর্যন্ত। রাত ১টার দিকে আস্তে আস্তে ফাঁকা হতে শুরু করে এই আস্তানা। তবে একেবারে খালি হতে হতে কখনো কখনো ভোর হয়ে যায়।

এছাড়া এখানকার মাদক বিক্রেতা ও সেবনকারীদের সাথে প্রায়ই স্থানীয় ব্যাবসায়ীদের কথা কাটাকাটি হয়। মাঝে মাঝে এই কথা কাটাকাটি সংঘর্ষেও রূপ নেয়। পুলিশ বা র‌্যাব মাঝে মধ্যে অভিযান চালালেও কয়েকদিন পর আবার আগের অবস্থানে ফিরে যায় কাষ্টঘর  সুইপার কলোনী। শুধু মাদক সেবন বা বিক্রিই নয়, এখানে চোলাই জাতীয় মদও (বাংলা) উৎপাদন করে কয়েকটি পরিবার।

শনিবারের অভিযান পরিচালনায় থাকা র‌্যাবের কর্মকর্তারা জানান, এ অভিযান থেকে বিপুল পরিমাণ ইয়াবা, গাঁজা, মদসহ বিভিন্ন ধরনের মাদক সামগ্রী উদ্ধার করা হয়েছে। এসময় মাদক ক্রয়-বিক্রয়ের সাথে জড়িত নারীসহ অন্তত ২৫ জনকে আটক করা হয়েছে। আটককৃতদের দুটি মাইক্রোবাসযোগে নিয়ে যাওয়া হয়।

ডেইলি বাংলাদেশ/আরআর