Exim Bank Ltd.
ঢাকা, রবিবার ২২ জুলাই, ২০১৮, ৭ শ্রাবণ ১৪২৫

‘নামে নয়, কাজে ভালো শিল্পী হতে চাই’

যাহিন ইবনাতডেইলি-বাংলাদেশ ডটকম
পূজা চেরি

যে শহরে রাতেরা ঘুমায় না, ঘুমহীন সেই পুরো শহরটায় খালি পায়ে হেঁটে হেঁটে রচনা করে যাচ্ছেন এক সময়ের শিশুশিল্পী হিসেবেই অভিনয়ে অভিষেক হওয়া সে মেয়েটি! বেশ চমকপ্রদ ছিল তার শুরুটা। তখনই নিজের আলাদা পরিচিতি তৈরি করেন তিনি। কিন্তু এখন তিনি পরিপূর্ণ নায়িকা! একে একে চারটি ছবির কাজ করছেন। এরইমধ্যে তার একটি ছবিও মুক্তি পেয়েছে। সে ছবিতে নিজের দক্ষতা দেখিয়ে বেশ প্রশংসিতও হয়েছেন।

পাঠক অবাক হচ্ছেন? কে এই পুরোদস্তুর নায়িকা! হয়ত অনেকে বুঝে ফেলেছেন। কারণ ‘নুরজাহান’ দেখেননি এমন দর্শক খুব কমই আছেন, এই এক ছবিতে তিনি নিজের জায়গা তৈরি করে নিয়েছেন বেশ শক্তভাবে। বলছিলাম, নায়িকা পূজা চেরির কথা। মিডিয়াতে তার পরিচিতি এখন ‘নুরজাহান’ নামে। এটা কিন্তু তার নাম নয়, এটি তার অভিনীত প্রথম ছবির নাম। আর এই ছবিতে অভিনয় করে দর্শকের মনে পূজা জায়গা করে নিয়েছেন বেশ জোরালোভাবে।

ঢাকার ক্যান্টনমেন্ট গার্লস পাবলিক স্কুলে নবম শ্রেণিতে পড়েন পূজা। স্কুলের গণ্ডি না পেরোতেই এরই মধ্যে তিনটি ছবিতে কাজ করছেন তিনি। চলতি বছরের ১৬ ফেব্রুয়ারি মুক্তি পেয়েছে তার প্রথম ছবি ‘নুর জাহান’। এরপর তিনি অভিনয় করেছেন ‘পোড়ামন ২’র। শ্যুটিং শুরু হয়েছে যৌথ প্রযোজিত ‘প্রেম আমার-টু’ ছবিরও। সে সঙ্গে তিনি আরেকটি ছবিতে চুক্তিবদ্ধ হয়েছেন। তার নাম ‘দহন’।

এত ছবিতে কাজ, সে সঙ্গে ‘নুরজাহান’ মুক্তির পর সাড়া আর ব্যক্তিগত জীবনে পূজার পছন্দ-অপছন্দ নিয়ে কথা বলেছেন তিনি। তার সঙ্গে বিভিন্ন বিষয় নিয়ে আড্ডা দিয়েছেন ডেইলি বাংলাদেশ প্রতিনিধি যাহিন ইবনাত।

কেমন আছেন?

পূজা: জী, ভালো।

ব্যস্ততা কী নিয়ে?

পূজা: ওপার বাংলার ২০০৯ সালের অন্যতম সফল ছবি ‘প্রেম আমার’ মুক্তির নয় বছর পর নির্মিত হচ্ছে ওই সিনেমার সিক্যুয়েল। এবারের নাম ‘প্রেম আমার-টু’। ভারতের খ্যাতিমান নির্মাতা রাজ চক্রবর্তীর পরিচালনায় যৌথ প্রযোজনার এই ছবিতে অভিনয় করছি। এতে আমার সঙ্গে আছেন আদৃত। সে সঙ্গে নতুন এক ছবির খবর দিচ্ছি। সেটি হলো ‘পোড়ামন-২’ ছাড়াও সিয়ামের বিপরীতে ‘দহন’ নামের আরেকটি ছবির কাজ শুরু হচ্ছে খুব শিগগির। এটির প্রযোজনা করছে জাজ মাল্টিমিডিয়া।

সোশ্যাল মাধ্যমে ভেরিফাইড হলেন, কেমন লাগছে?

পূজা: চলতি মাসের ৮ এপ্রিল সকালে ঘুম থেকে উঠে দেখি আমার ফ্যান পেইজে ‘নীল চিহ্ন’। প্রথমে বেশ অবাক হলেও পরক্ষণে বেশ খুশি হয়েছি। কারণ এই পেইজের মাধ্যমে আমি ভক্তদের সঙ্গে যুক্ত থাকি। অনেকে অনেক ফেক আইডি খুলে দর্শকদের বিরক্ত করেন। কিন্তু এখন বেশ উচ্ছ্বসিত, কারণ আমার আইডি দিয়ে আর ভক্তদের বিব্রত করার সুযোগ থাকছেনা।

এই বছরে বেশ সফল ছবি ‘নুরজাহান’। সাড়া কেমন ছিল?

পূজা: সত্যি বলতে, এত সাড়া পাবো তা কখনো ভাবিনি। এই জন্য সর্বপ্রথম জাজ মাল্টিমিডিয়া কে ধন্যবাদ জানায়। কারণ তারাই আজ আমাকে ‘নায়িকা’ বানিয়েছেন। বিশেষ করে আজিজ স্যারের প্রতি আমি ভীষণ কৃতজ্ঞ। কারণ তিনি না হলে পূজাকে আজ কেউই চিনত না।

যারা ছবিটা দেখেছেন, তাদের কাছ থেকে অনেক সাড়া পেয়েছি, এখনো পাচ্ছি। তাদের উৎসাহ আমাকে অনুপ্রাণিত করছে রীতিমত। প্রথম ছবি দিয়ে মানুষের এতই ভালোবাসা পাবো তা কোনদিন ভাবিনি। তাদের কথা শুনে নতুন নতুন কাজ করতে সাহসও পাচ্ছি। যারা ছবিটা দেখেছে তাদের অনেকেই বলছে, এটা পূজারই ছবি! সত্যি বলতে, এটা আমার জন্য অনেক বড় একটা পাওয়া।

চতুর্থ শ্রেণীতে যখন পূজা, তখন বিজ্ঞাপনের মডেল হিসেবে সবাই চিনত, আর এখন...?

পূজা:: ছোটবেলায় কাজ করেছি সেটার মজা অন্য রকম। ‘ভালোবাসার রং’, ‘তবুও ভালোবাসি’, ‘অগ্নি’ ছবিতে শিশুশিল্পী হিসেবে অভিনয় করেছি। কিন্তু এখনের গল্পটি পুরোপুরি ভিন্ন। কারণ এখন আমি ‘নায়িকা’। ‘নুরজাহান’ ছবির গল্পটাকে আদৃতের (ছবির নায়ক) সঙ্গে টেনে নিতে হয়েছে আমাকে। সত্যিই এখনের প্রেক্ষাপট পুরোপুরি অন্যরকম।

অনেকের কাছে শুনি, ‘জাজ মাল্টিমিডিয়া’ মাহিয়া মাহির পর একজন ভালো নায়িকা উপহার দিল। এমন কেন বলছে সবাই?

পূজা: মূলত আমার অভিনয় সবার ভালো লেগেছে। তারা আমার অভিনয়ের প্রশংসা করে এসব বলছে। সবাই আমার জন্য দোয়া করবেন, আমি আরো ভালো কিছু করতে চাই। নামে নয়, কাজে ভালো শিল্পী হতে চাই।

সিনেমায় অভিনয় করছেন। কার অভিনয় বেশী ভালো লাগে?

পূজা: নায়কের মধ্যে যদি প্রশ্ন করেন তাহলে বলবো শাকিব ভাইয়ার কথা। আর নায়িকার মধ্যে ‘মহানায়িকা’ ‘মহারানী’ সুচিত্রা সেন। তাকে শুধু ভালই লাগেনা, তার ন্যাচারাল অভিনয় দেখে রীতিমত মুগ্ধ হয়। তার চোখের সৌন্দর্য আমার মন ছুঁয়ে যায়। এছাড়া ববিতা ম্যাডাম, কবরী ম্যাডাম, শাবনূর ম্যাডামের ভীষণ ভক্ত আমি।

অভিনয়ে আসতে কার অবদান বেশি ছিল?

পূজা: আমার মা ঝর্ণা রায় আমাকে অনেক বেশি অনুপ্রাণিত করেছে। পুরো পরিবার, আমার ভাই, বাবা সবাই আমাকে সাপোর্ট করেছে। সত্যি আমার পরিবারের কাছে অনেক কৃতজ্ঞ। বিশেষ করে আমার মা আমাকে সারাদিন শুটিংয়ে সময় দেন। তার অবদানের কথা বলে শেষ করা যাবে না।

সবশেষ, যখন শুটিং থাকেনা, একা থাকেন, তখন কী করেন?

পূজা: কবিতা লেখি, এটা কেউ জানে না। সবসময় লেখি। পারি আর না পারি। এছাড়া ফেসবুক ও ডায়েরিতে লেখি। আর লুডু খেলি।

প্রথম ছবি ‘নূরজাহান’এ অভিনয় করে বাজিমাত করেছেন পূজা চেরি। তার অভিনয় প্রশংসিত হয়েছে সারাদেশে। এমনকি কলকাতায়ও বেশ সুনাম কুড়িয়েছে তার এই ছবি। নতুন প্রজন্মের নায়িকাদের মধ্যে সম্ভাবনাময়ী একটি নাম পূজা। একসময় ছোটবেলার চরিত্রে অভিনয় করে যেমনটা স্বাদ পাননি, সব পেতে বসেছেন পরিপূর্ণ নায়িকা চরিত্রে রূপদান করে। এখন পূজা নিজেই একজন পুরোদস্তুর নায়িকা।

এদিকে, বৈশাখে মুক্তি পাবার কথা ছিল তার আলোচিত ছবি ‘পোড়ামন-২’র। হয়ত খুব শিগগির প্রেক্ষাগৃহে মুক্তি পাবে এটি।

পূজার পছন্দের সব-

পছন্দের রং- ‘পিঙ্ক’

পছন্দের খেলা- ‘লুডু’

পছন্দের ব্র্যান্ড- ‘জারজাইন ও এসটেসি’

পছন্দের খাবার- ‘প্রায় সব ধরণের খাবার’

পছন্দের নায়ক- ‘শাকিব খান’

পছন্দের নায়িকা- ‘সুচিত্রা সেন’

পছন্দের ছবি দেশী- ‘কিয়ামত থেকে কিয়ামত’

পছন্দের ছবি হিন্দি- ‘ওম শান্তি ওম’

পছন্দের ছবি হলিউড- ‘গুড বাই’

পছন্দের মানুষ- ‘বাবা-মা’

[পূজার সকল ছবি ফেসবুক থেকে সংগৃহীত হয়েছে]

ডেইলি বাংলাদেশ/জেডআই

আরও পড়ুন
সর্বাধিক পঠিত
চার মাসের ‘গর্ভবতী’ বুবলী!
বিশ্বের সবচেয়ে বড় ভিসা সেন্টার এখন ঢাকায়
শাকিবের সঙ্গে বিয়ে, যা বললেন নায়িকা বুবলী
ক্যামেরায় সম্পূর্ণ নগ্ন হয়েছেন এই অভিনেত্রীরা, কারা এরা?
ভেঙে গেলো পূর্ণিমার সংসার, পাল্টা জবাবে যা বললেন নায়িকা
মায়ের জিন থেকেই শিশুর বুদ্ধি বিকশিত হয়!
বিদ্যুৎ বিল কমিয়ে নেয়ার কিছু টিপস
ব্যর্থ হলো মার্কিন ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র বিধ্বংসী পরীক্ষা
এইচএসসি'র ফল জানা যাবে যেভাবে
ধর্ষণের কবলে মৌসুমী হামিদ, ধর্ষক গাড়িচালক!
চীনের মধ্যস্থতায় তথ্য আদান-প্রদানে সম্মত পাকিস্তান-আফগানিস্তান
বিশ্বকাপের সব গোল্ডেন বল জয়ীরা
গৌরিকে নিয়ে ভক্তের প্রশ্ন, উত্তর দিলেন শাহরুখ!
জাবির 'এইচ' ইউনিটের ফল প্রকাশ
যেসব দেশে কোনো নদী নেই
মহান আল্লাহ তাআলা যাদের প্রতি সন্তুষ্ট
আমি বিশ্বের সেরা ক্লাবটিই বেছে নিয়েছি
কাতার বিশ্বকাপ নিয়ে কিছু ভবিষ্যতবাণী!
নিখোঁজের ৩৭ বছর পর ফিরে এসেছিলো যে বিমান
ভাত খাওয়ার পর যেসব ভুল ডেকে আনছে মৃত্যু
শিরোনাম:
দিল্লি পৌঁছে ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংয়ের সঙ্গে বৈঠক করেছেন এরশাদ ১ রানে বাংলাদেশের ১ উইকেটের পতন টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ সিরাজুল ইসলামকে বাংলাদেশ ব্যাংকের মুখপাত্র করা হয়েছে পদোন্নতিতে পেশাগত দক্ষতার ওপর জোর দিলেন প্রধানমন্ত্রী