.ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০১৯,   বৈশাখ ৫ ১৪২৬,   ১৩ শা'বান ১৪৪০

শেরপুরে বিশ্ব সাদাছড়ি দিবস পালিত

 প্রকাশিত: ২১:১৮ ১৫ অক্টোবর ২০১৮   আপডেট: ২১:১৮ ১৫ অক্টোবর ২০১৮

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

শেরপুরে বিশ্ব সাদাছড়ি নিরাপত্তা দিবস পালিত হয়েছে। দিবসটির এবারের প্রতিপাদ্য- ‘স্বনির্ভর চলায় সাদাছড়ি নিরাপত্তার প্রতীক।’  

দিবসটি উপলক্ষে সোমবার দুপুরে জেলা প্রশাসনের উদ্যোগে ও সমাজসেবা অধিদপ্তরের আয়োজনে এক বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

জেলা কালেক্টরেট ভবন চত্ত্বর থেকে র‌্যালির উদ্বোধন করেন এডিসি (সার্বিক) জন কেনেডি জাম্বিল।  শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে র‌্যালিটি পুনরায়  জেলা কালেক্টরেট ভবন চত্ত্বরে গিয়ে শেষ হয়। 

পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষ রজনীগন্ধায় আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত ডিসি (সার্বিক) জন কেনেডি জাম্বিল। এতে সভাপতিত্ব করেন জেলা সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক এটিএম আমিনুল ইসলাম।

এ সময় এএসপি রেজুয়ান দীপু, জেলা সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক এটিএম আমিনুল ইসলাম, জেলা রেড ক্রিসেন্টের উপ-পরিচালক হায়দার আলীসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। 

সভায় জানানো হয়, এ দিবস দৃষ্টি প্রতিবন্ধী ব্যক্তিসহ সকলের জন্য বিশেষ তাৎপর্যপূর্ণ। স্বাধীন ও মুক্তভাবে চলার ক্ষেত্রে সাদাছড়ি দৃষ্টিপ্রতিবন্ধী ব্যক্তির জন্য সবচেয়ে বড় উপকরণ।

ডেইলি বাংলাদেশ/এমএইচ