ঢাকা, বুধবার   ২০ ফেব্রুয়ারি ২০১৯,   ফাল্গুন ৭ ১৪২৫,   ১৪ জমাদিউস সানি ১৪৪০

মৌলভীবাজার- ১ আসন

ভোট যুদ্ধে আওয়ামী লীগের একক বিএনপির একাধিক

মৌলভীবাজার প্রতিনিধি

 প্রকাশিত: ২০:০৬ ২০ নভেম্বর ২০১৮   আপডেট: ২০:০৬ ২০ নভেম্বর ২০১৮

ফাইল ছবি

ফাইল ছবি

মৌলভীবাজার- ১ আসনে আওয়ামী লীগের একক প্রার্থী হিসেবে দলীয় মনোনয়ন প্রত্যাশী বর্তমান এমপি মো. শাহাব উদ্দিন। দলে তার বিপরীতে কোনো প্রার্থী নেই। এ আসনে তার দলীয় মনোনয়ন প্রায় নিশ্চিত হওয়ায় অনেকটা নির্ভর আওয়ামী লীগ।

অন্যদিকে এ আসনে বিএনপি থেকে দলের মনোনয়ন চেয়ে মাঠে নেমেছেন ১৩ জন নেতা। ফলে এ আসনে অনেকটা পিছিয়ে রয়েছে বিএনপি।

এছাড়া জাতীয় পার্টির দুজন নেতা দলের মনোনয়ন চেয়েছেন। পাশাপাশি সতন্ত্রপ্রার্থী হিসেবে জামায়াতের এক নেতাসহ দুজন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

বিএনপির ১৩ জন হলেন- সাবেক প্রতিমন্ত্রী আইনজীবী এবাদুর রহমান চৌধুরী, কাতার কেন্দ্রীয় যুবদলের সাবেক সহ-আর্ন্তজাতিক বিষয়ক সম্পাদক শরিফুল হক সাজু, মৌলভীবাজার জেলা বিএনপির সহ-সভাপতি নাসির উদ্দিন মিঠু, বড়লেখা উপজেলা বিএনপির সভাপতি আব্দুল হাফিজ ও সহ-সভাপতি আমেরিকা প্রবাসী দারাদ আহমদ, সাধারণ সম্পাদক মুজিবুর রহমান খসরু এবং সাংগঠনিক সম্পাদক অধ্যাপক আব্দুস সহিদ খান, জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক সাবেক পৌর মেয়র ফখরুল ইসলাম, বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান রাহেনা বেগম হাসনা, বড়লেখা পৌর বিএনপির সভাপতি আনোয়ারুল ইসলাম, জুড়ী উপজেলা বিএনপির সভাপতি দেওয়ান আইনুল হক মিনু ও সাধারণ সম্পাদক হাবিবুর রহমান আসকর,কাতার প্রবাসী বিএনপি নেতা লোকমান আহমদ।

বড়লেখা উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মুজিবুর রহমান খছরু বলেন, দীর্ঘদিন ধরে রাজনীতির সঙ্গে জড়িত। আমাদের দল দশ বছর ক্ষমতার বাইরে। কর্মীরা মামলা-হামলায় জর্জরিত। এরপরও দল সাংগঠনিক দিক থেকে ঐক্যবদ্ধ।

অন্যদিকে এ আসনে জাতীয় পার্টি থেকে দুজন মনোনয়ন প্রার্থী হলেন- জাতীয় পার্টির কেদ্রীয় সদস্য আহমেদ রিয়াজ ও উপজেলা জাতীয় পার্টির সভাপতি আইনজীবী আফজাল হোসেন।

ডেইলি বাংলাদেশ/এমআর