ঢাকা, মঙ্গলবার   ১৯ ফেব্রুয়ারি ২০১৯,   ফাল্গুন ৭ ১৪২৫,   ১৩ জমাদিউস সানি ১৪৪০

সাকিবের জন্য শিশিরের ক্ষোভ

ক্রীড়া প্রতিবেদক

 প্রকাশিত: ১৮:১৫ ১৮ সেপ্টেম্বর ২০১৮   আপডেট: ১৮:৪৩ ১৮ সেপ্টেম্বর ২০১৮

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

সকাল থেকে বিভিন্ন অন লাইন পোর্টালে খবর আসতে থাকে, কন্যা আলাইনার অসুস্থতার কারণে দেশে ফিরছেন বিশ্বসেরা অলরাউন্ডার।

বিসিবি’র তরফ থেকে এমন খবরে বিস্ময় প্রকাশের পর জানা যায়, গুজব আকারেই খবরটি ছড়ানো হয়। এরপর সাকিবকে কেন্দ্র করে এমন খবরে বিরক্তি প্রকাশ করেন সাকিবপত্নী সাকিব উম্মে আল শিশির।

সকাল থেকে বিভিন্ন অনলাইন পত্রিকায় ছড়ানো হয় সাকিব কন্যা আলাইনা হাসান অব্রি অসুস্থ। আর একারণেই দুই-একদিনের জন্য দেশে ফিরে আসছেন বিশ্বসেরা অল রাউন্ডার। তবে বিসিবি জানায়, এমন কোনো সিদ্ধান্ত নেয়া হয়নি এবং খবরটি সম্পূর্ণ গুজব। সাকিব পুরো এশিয়া কাপ শেষ করেই দেশে ফিরবেন।

এরপরেই সাকিব আল হাসানের স্ত্রী শিশির সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের নিজস্ব অ্যাকাউন্টে এমন গুজব ও মিথ্যে খবরের প্রতিবাদ জানান। ফেসবুক পোস্টে তিনি লিখেন, এটা হলুদ সাংবাদিকতার সর্বোচ্চটা ছিল। কোনোকিছু না জেনে শুধুমাত্র হিট করানোর জন্য তারা একটি গল্প তৈরি করলেন। এবং তা বাজারে ছাড়িয়ে দিলেন। আর অবশ্যই তা সাকিব আল হাসানকে নিয়ে।

আমার কন্যা এশিয়া কাপের আগে অসুস্থ ছিল এবং সে(সাকিব) ঢাকায় ফেরেনি। এটা তেমন বিষয়ও ছিল না। এর চেয়েও গুরুত্বপুর্ণ অনেক মুহূর্ত ছিল যখন পরিবারে তার প্রয়োজন ছিল। কিন্তু দেশের জন্য পরিবার হিসেবে আমরা এগুলোতে ছাড় দিয়েছি। আপনারা হয়তো ভুলে গেছেন যখন তার প্রথম সন্তান পৃথিবীতে আসে তখনো সে আমার কাছে ছিল না। আর সেই লোকটি ইনজুরি নিয়েও খেলে যাচ্ছে, যদিও সে ভালো করেই জানে এই ইনজুরি তাকে দীর্ঘমেয়াদে ভোগাতে পারে।

আমি অবাক হবো না যদি এটা তাকে দীর্ঘমেয়াদে ভোগায়, সে কোনো সহানুভূতি আশা করবে! এইরকম ছাইপাঁশ খবর বড় বড় পোর্টালগুলো থেকে আসাতে খুবই হতাশ। যদি আপনি লেখার মতো ভালো কিছু না পান তবে লিখবেন না। খেলা চলাকালীন একজন খেলোয়াড়কে নিয়ে নেতিবাচক খবর প্রকাশ দেশপ্রেমের মধ্যে পড়ে না। আমি হলুদ সাংবাদিকতার বিরুদ্ধে দাঁড়াচ্ছি।

পুনশ্চ: আমি পত্রিকাটির লিংক সংযুক্ত করতে পারতাম। কিন্তু কারো সুনাম নষ্ট করতে চাই না।

ডেইলি বাংলাদেশ, এমএইচ/সালি