ঢাকা, শনিবার   ২৩ ফেব্রুয়ারি ২০১৯,   ফাল্গুন ১০ ১৪২৫,   ১৭ জমাদিউস সানি ১৪৪০

সচেতনতা দুর্ঘটনা কমায়: পলক

নাটোর প্রতিনিধি

 প্রকাশিত: ২০:৫৩ ২০ সেপ্টেম্বর ২০১৮   আপডেট: ২১:০০ ২০ সেপ্টেম্বর ২০১৮

বক্তব্য রাখছেন তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক

বক্তব্য রাখছেন তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, সচেতনতা দুর্ঘটনা কমাতে সহায়ক। সরকার নিরাপদ সড়ক আইন পাশ করে শিক্ষার্থীদের ন্যায্য দাবির প্রতি সমর্থন জানিয়েছে। সড়কে নিরাপত্তা রক্ষায় সবাইকে সচেতন হতে হবে।  

বৃহস্পতিবার দুপুরে নাটোরের সিংড়া উপজেলা প্রশাসনের আয়োজনে এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। এ সময় প্রতিমন্ত্রী সড়কে নিরাপত্তায় করণীয় এবং সচেতনতায় সিংড়া পৌর এলাকার স্কুল, কলেজ, কারিগরী ও মাদ্রাসার হাজার হাজার শিক্ষার্থীদের শপথ করান। 

এর আগে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী বলেন, নিজেকে বদলাতে হবে, তাহলে দেশ বদলে যাবে। সড়কে নিরাপত্তায় দেশের সব নাগরিকদের দায়িত্ব রয়েছে। নিজ নিজ জায়গা থেকে সে দায়িত্ব পালন করতে হবে। জননেত্রী শেখ হাসিনা সরকার জনগনের ন্যায্য দাবির প্রতি সব সময় সমর্থন দিয়েছেন, আগামীতেও দেবেন।
 

তিনি বলেন, বাংলাদেশকে এগিয়ে নিতে হলে নৌকায় আস্থা রাখতে হবে। সিদ্ধান্ত নিতে হবে- জনগনের উন্নয়ন চান, না লুটপাট চান। সুশাসন চান, না নৈরাজ্য-অরাজকতা চান।  সিদ্ধান্তে ভুল করলে দেশ পিছিয়ে যাবে, সন্ত্রাস-জঙ্গীবাদে দেশ ভরে যাবে। 

পলক বলেন, শেখ হাসিনার সরকার জনগনের নিরাপত্তা দিয়েছে, শান্তি ও উন্নয়ন দিয়েছে। এ সময় তিনি আগামী নির্বাচনে সবাইকে নৌকা মার্কায় ভোট দিয়ে উন্নয়ন ও সুশাসনের পক্ষে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান।

অনুষ্ঠানে ইউএনও সুশান্ত কুমার মাহাতো সভাপতিত্ব করেন। এতে বক্তব্য রাখেন সিংড়া পৌরসভার মেয়র মো: জান্নাতুল ফেরদৌস, জিএ সরকারি কলেজের অধ্যক্ষ আব্দুল খালেদ, প্রভাষক ফাহমিদা আঁখি প্রমুখ।

ডেইলি বাংলাদেশ/জেডআর