বন্ধুর ‘অকাল প্রয়াণে’ যা বললেন হাসান

.ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০১৯,   বৈশাখ ১২ ১৪২৬,   ১৯ শা'বান ১৪৪০

বন্ধুর ‘অকাল প্রয়াণে’ যা বললেন হাসান

 প্রকাশিত: ১১:১৩ ১৯ অক্টোবর ২০১৮   আপডেট: ১১:১৮ ১৯ অক্টোবর ২০১৮

ফাইল ছবি

ফাইল ছবি

গিটার জাদুকর আইয়ুব বাচ্চু। আগস্টের ২৫ তারিখ ফেসবুকে তিনি স্ট্যাটাস দিয়েছিলেন, ‘সব মানুষকেই মরে যেতে হবে। চলে যেতে হবে বহুদূরে’। এই স্ট্যাটাসের মাস দুয়েক না যেতেই চলে গেলেন তিনি। আর কখনোই এই পৃথিবীতে পড়বে না তার পায়ের স্পর্শ।

আর কখনোই বাজবে না তার রুপালি গিটার। কখনোই তিনি গাইবেন না। 

শত কণ্ঠে তাকে ডাকা হলেও শুনবেন না তিনি, কথা বলবেন না কারো সঙ্গে। কারণ আইয়ুব বাচ্চু এখন অনুভূতির বাইরে। বৃহস্পতিবার সকালে তিনি পাড়ি জমিয়েছেন না ফেরার দেশে।

এদিকে, বাচ্চুর মৃত্যুর খবরে শোকের সাগরে ভাসছে শোবিজ। তাকে শেষদেখা দেখতে রাজধানীর স্কয়ার হাসপাতালে হাজির হয়েছেন জনপ্রিয় সব তারকারা। তাদের মতই গতকাল দুপুরে এসেছিলেন বাচ্চুর দীর্ঘদিনের সহকর্মী আর্ক ব্যান্ড তারকা হাসান। 

তিনি আইয়ুব বাচ্চুকে নিয়ে স্মৃতিচারণে বলেন, মানুষের মনে যে সুর বাজে সেই সু্রই কণ্ঠে ধারণ করে ছিলেন আইয়ুব বাচ্চু। নতুন প্রজন্ম তাকে অনুসরণ করবে। মনে রাখবে অনেক দিন। 

তাকে মিস করবে সবাই। তার সৃষ্টি কর্ম দিয়ে সকলের মনে তিনি থেকে যাবেন অবিরাম। আর কখনো তার সঙ্গে দেখা হবে না ভাবতেই মন কেঁদে উঠছে।

প্রসঙ্গত, বেশ কিছু অ্যালবামে আইয়ুব বাচ্চুর সঙ্গে যৌথভাবে গান করেছিলেন হাসান। তাই বন্ধুর অকাল প্রয়াণ মেনে নিতে পারছেন না তিনি।

ডেইলি বাংলাদেশ/জেডআই