টস জিততে অদ্ভুত কাণ্ড ডু’প্লেসির

.ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০১৯,   বৈশাখ ১২ ১৪২৬,   ১৯ শা'বান ১৪৪০

টস জিততে অদ্ভুত কাণ্ড ডু’প্লেসির

 প্রকাশিত: ১৮:২৫ ১৪ অক্টোবর ২০১৮   আপডেট: ১৮:৩২ ১৪ অক্টোবর ২০১৮

ছবি সংগৃহীত

ছবি সংগৃহীত

খেলা শুরুর আগে টস হবে এটাই স্বাভাবিক। আর তা করবেন দুই দলের অধিনায়ক। কিন্তু জিম্বাবুয়ের বিপক্ষে অধিনায়ক পাশে দাঁড়িয়ে রইলেন কিন্তু টস করলেন দলের বাইরে থাকার খেলোয়াড়! বিরল ঘটনা তো বটেই!  

গত ৯ অক্টোবর প্রথম টি-টোয়েন্টি ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে মাঠে নামে দক্ষিণ আফ্রিকা। ম্যাচ শুরুর আগে দুই দলের টসে এলেন ফাফ ডু’প্লেসি ও মাসাকাদজা। কিন্তু প্লেসির সঙ্গে এলেন ডুমিনিও! টসের কল করলেন সেই ডুমিনিই। অথচ অধিনায়ক তো নয়ই, সেরা একাদশের নেই তিনি। কিন্তু, তাকে দিয়েই টস করালেন প্রোটিয়া অধিনায়ক ফাফ ডু'প্লেসি। আর সেই ঘটনার ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় পোস্ট করলেন নিজেই।

কারণ, এর আগে টানা ছয় টস হেরেছেন ডু'প্লেসি। সেজন্যই আর ঝুঁকি নেননি। টস জিততে মরিয়া প্লেসি ডেকে আনেন টস বিশেষজ্ঞ ডুমিনিকে। ডুমিনি টস জিতলেনও।

ইনস্টাগ্রামে পুরো ঘটনার ভিডিও পোস্ট করে দু'প্লেসি লিখেছেন, "যা করেছি, তাতে খুশি। খেলার সঙ্গে সঙ্গে কিছু মজাও তো দরকার। বিশেষ করে টি-টোয়েন্টি ক্রিকেটে। হয়তো নতুন কিছু শুরু করলাম। ডুমিনি হল আমাদের স্পেশ্যালিস্ট কয়েন টসার।" টস জেতার পর তিনি বলেছিলেন, "বলা হয় অধিনায়কের শক্তি হল নিজের দুর্বলতা ধরতে পারা। সেই কারণেই আমি ডুমিনিকে টস করার বিশেষজ্ঞ হিসেবে নিয়ে এসেছি।" আইসিসি-র নিয়ম অনুসারে এতে কোনও নিষেধাজ্ঞা নেই।

ডেইলি বাংলাদেশ/এমএইচ