ঢাকা, শুক্রবার   ২২ ফেব্রুয়ারি ২০১৯,   ফাল্গুন ৯ ১৪২৫,   ১৬ জমাদিউস সানি ১৪৪০

ভোটাধিকার হরণে নতুন চক্রান্ত হচ্ছে: রিজভী

নিজস্ব প্রতিবেদক :: staff-reporter

 প্রকাশিত: ১৪:৫৭ ২১ নভেম্বর ২০১৮   আপডেট: ১৪:৫৭ ২১ নভেম্বর ২০১৮

ফাইল ছবি

ফাইল ছবি

জনগণের ভোটাধিকার হরণ করতে সরকার ও নির্বাচন কমিশন নতুন চক্রান্তে মেতেছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

বুধবার রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, বর্তমান সরকারের চরম অনুগত নির্বাচন কমিশন দিয়ে কোনভাবেই সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। আরেকটি পাতানো নির্বাচনের পথে হাঁটছে কমিশন। এখন পর্যন্ত নির্বাচনী পরিবেশ সৃষ্টি না হওয়ার জন্য প্রধান দায়ী নির্বাচন কমিশন ও পুলিশ প্রশাসন।

রিজভী বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচন আয়োজনের পুরো দায়িত্ব পুলিশ বাহিনীর উপর অর্পন করেছে হুদা কমিশন। প্রায় সাড়ে ৬ লাখ নির্বাচন কর্মকর্তার অধিকাংশই আওয়ামী লীগের দলীয় লোকদের দিয়ে বাছাই করে তালিকা প্রস্তুত করছে পুলিশ। ইতোমধ্যে সারাদেশে ৪১ হাজার প্রিজাইডিং অফিসারের তালিকা পুলিশ প্রস্তুত করে ফেলেছে। এর যথেষ্ট প্রমাণাদি রয়েছে আমাদের কাছে।

বিএনপির এই নেতা বলেন, খুলনা ও গাজীপুর সিটি করপোরেশনের নির্বাচনের পর রাজশাহী ও বরিশালে জঘন্য নির্বাচন করেছে এই কমিশন। পুলিশ নিজেরাই ব্যালটে সিল মেরেছে। পোলিং এজেন্ট ও সাংবাদিকদেরকে কেন্দ্রেই মারধর করা হয়েছে। বরিশালে বর্তমান কমিশনের তদন্তে ৫৭টি ভোট কেন্দ্রে অনিয়ম হয়েছে বলে গনমাধ্যমে এসেছে। কিন্তু অনিয়মে ভরপুর সিটি নির্বাচনগুলো তারা বাতিল করেনি।

ডেইলি বাংলাদেশ/টিআরএইচ