ঢাকা, সোমবার   ১৮ ফেব্রুয়ারি ২০১৯,   ফাল্গুন ৫ ১৪২৫,   ১২ জমাদিউস সানি ১৪৪০

ত্বকের সুস্থতায় ফ্রি ভ্যাসলিন

বগুড়া প্রতিনিধি

 প্রকাশিত: ১৪:৪৭ ১৫ নভেম্বর ২০১৮   আপডেট: ১৪:৪৭ ১৫ নভেম্বর ২০১৮

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

উত্তরাঞ্চলের সুবিধাবঞ্চিত এলাকার মানুষের ত্বকের সুস্থতায় এবারো সহযোগিতার হাত বাড়িয়েছে স্বনামধন্য ব্র্যান্ড ভ্যাসলিন।

ত্বকের শুষ্কতা, ঠোঁট ফাটা, পা ফাটার মতো ছোটখাটো সমস্যাই সুবিধাবঞ্চিত এলাকার মানুষের জন্য হয়ে উঠতে পারে ভয়াবহ এ ভাবনা থেকে ভ্যাসলিন ২০১৬ সাল থেকে পরিচালনা করছে ‘ভ্যাসলিন হিলিং প্রজেক্ট’।

সুবিধাবঞ্চিত এলাকার মানুষের ত্বকের সুস্থতার সাহায্যে পরিচালিত এ প্রজেক্টের অংশ হিসেবে বৃহস্পতিবার বগুড়ায় এক সচেতনতামূলক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে সুবিধাবঞ্চিতদের মাঝে ফ্রি ভ্যাসলিন পেট্রোলিয়াম জেলি বিতরণ করা হয় এবং তাদের ত্বক সংক্রান্ত সমস্যা সমাধানে হেলথ ক্যাম্প গঠন করা হয়।

ইউনিলিভারের এ কার্যক্রমের এনজিও পার্টনার টিএমএসএস পরিচালিত আয়োজিত অনুষ্ঠানে যোগ দেন প্রজেক্টের শুভেচ্ছা দূত অভিনেত্রী ও চিত্রশিল্পী বিপাশা হায়াত।

তিনি বলেন, ‘একজন অভিনেত্রী হিসেবে এদেশের মানুষের কাছ থেকে যে ভালোবাসা পেয়েছি, তা থেকেই প্রতিনিয়ত তাদের জন্য কিছু করার তাগিদ অনুভব করি। ভ্যাসলিনের মহৎ এ উদ্যোগ আমাকে সুবিধাবঞ্চিতদের পাশে দাঁড়ানোর সুযোগ করে দিয়েছে। ত্বকের ছোট-খাট সমস্যা যেন বড় আকার ধারণ করতে না পারে সে বিষয়ে সচেতনতা তৈরি করাই এ প্রজেক্টের উদ্দেশ্য।

ইউনিলিভার বাংলাদেশ লিমিটেডের পক্ষ থেকে জানানো হয়, ভ্যাসলিন হিলিং প্রজেক্ট’র মাধ্যমে গত দু’বছরের মতো এবারও উত্তরাঞ্চলের সুবিধাবঞ্চিত মানুষের ত্বকের সুস্থতার সাহায্য পেট্রোলিাম জেলি ডোনেট করার উদ্যোগ নেওয়া হয়েছে।

২০১৬ সালে ৫০ হাজার এবং ২০১৭ সালে এক লাখ ৮০ হাজার ভ্যাসলিন বিতরণ করা হয়। এবার প্রায় দুই লাখ মানষের কাছে ভ্যাসলিন পৌঁছে দেওয়ার লক্ষ্যে কাজ করছে তারা। বাংলাদেশের একমাত্র ১০০% পিওর পেট্রোলিয়াম জেলি ভ্যাসলিনের সাধারণ একটি জার সুবিধাবঞ্চিত মানুষের জন্য হয়ে উঠবে অসাধারণ কিছু এই আশায় কাজ করছে প্রতিষ্ঠানটি।

অনুষ্ঠানে টিএমএসএস পক্ষ থেকে জানানো হয়, ‘শীত প্রবণ উত্তরাঞ্চলের সুবিধাবঞ্চিত মানুষদের দুর্ভোগ স্বাভাবিকভাবেই বেশি। তারা অন্ন, বস্ত্র নিয়ে চিন্তা করলেও ত্বকের সমস্যা নিয়ে কখনো ভাবার সুযোগ পায় না। ফলে তাদের ত্বকের ছোট-খাটো সমস্যা অনেক সময় বড় রোগে পরিণত হয়। এসব বিষয়ে সচেতন করতে ইউনিলিভারের নেয়া উদ্যোগের সঙ্গে থাকতে পেরে আমরা আনন্দিত।

ভ্যাসলিন হিলিং প্রজেক্টে সর্বসাধারণকে যুক্ত হওয়ার সুযোগ দিতে ভ্যাসলিন রাজধানীর বসুন্ধরা সিটি, ইউনিমার্ট এবং যমুনা ফিউচার পার্কসহ বিভিন্ন স্থানে কিয়স্ক স্থাপন করেছে। এসব কিয়াকে ডোনেট করা ভ্যাসলিন পেট্রোলিয়াম জেলি টিএমএসএস-এর মাধ্যমে সুবিধাবঞ্চিতদের কাছে পৌঁছে যাবে।

ডেইলি বাংলাদেশ/এমকে