ঢাকা, শুক্রবার   ২২ ফেব্রুয়ারি ২০১৯,   ফাল্গুন ৯ ১৪২৫,   ১৬ জমাদিউস সানি ১৪৪০

‘গার্মেন্টসে জুলুম দেখার কেউ নেই’

নিজস্ব প্রতিবেদক

 প্রকাশিত: ১৫:১৮ ৬ ডিসেম্বর ২০১৮   আপডেট: ১৫:১৮ ৬ ডিসেম্বর ২০১৮

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

নিউ টাউন নেটওয়্যার কোম্পানি লিমিটেডের শ্রমিক (এনটিকেসি) মাহমুদা খাতুন অভিযোগ করেছেন, এনটিকেসি বন্ধ করে আমাদের উপর জুলুম ও মানসিক নির্যাতন করা হচ্ছে। এই জুলুম দেখার কেউ নেই।

বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবের সামনে এক অবস্থান কর্মসূচিতে অংশ নিয়ে এই অভিযোগ করেন তিনি।

আক্ষেপ করে বলে তিনি বলেন, এটা আমাদের ‘মরার উপর খাড়ার ঘা’। এটা আমাদের উপর জুলুম মানসিক নির্যাতন। এই জুলুম দেখার কেউ নেই। যাকে আমরা জননেত্রী বানিয়েছি। প্রধানমন্ত্রী বানিয়েছি। তিনিও আমাদের এই জুলুম দেখেন না। আমাদের পাশে থাকেন না। আমরা এখন যাবো কোথায়?

তিনি আরো বলেন, আমাদের সরকার ১০ লাখ রোহিঙ্গাকে খাওয়াতে পারে। কিন্তু আমাদের আঠারো শো শ্রমিককে খাওয়াতে পরাতে পারে না। তিনি যদি এই সময় আমাদের পাশে থাকেন। তাহলে আমাদের খাওয়া-পরার কোনো অভাব থাকতো না। আর গার্মেন্টস মালিকদের কষ্টে দিন পার করতে হতো না।

ওই ফ্যাক্টরির শ্রমিক মামুন বলেন, আমরা কাজ করি তাই আমাদের টাকা দেয়। কেউ আমাদের মুখ দেখে টাকা দেয় না। কাজ করেছি কিন্তু আমাদের টাকা আটকে দিয়েছে। আমরা বাসা ভাড়া দিতে পারছি না। পারছি না ছেলেমেয়ের পড়াশোনার খরচ দিতে। এ অবস্থায় আমাদের মরণ ছাড়া অন্য কোন পথ নেই। এ সময় তারা অবস্থান কর্মসূচিতে বিভিন্ন প্রতিবাদি স্লোগান দেন।

প্রসঙ্গত, তিন মাসের বেতন বন্ধ রেখেই গাজীপুরের কোনাবাড়ির নিউ টাউন নেটওয়্যার কোম্পানি লিমিটেড (এনটিকেসি) ফ্যাক্টরি বন্ধের প্রতিবাদে শ্রমিকরা অবস্থান কর্মসূচি পালন করছেন।

ডেইলি বাংলাদেশ/সেতু/এমআরকে