Alexa গভীর কূপ থেকে দুই দিনেও উদ্ধার হয়নি শিশুটি!

ঢাকা, সোমবার   ১৮ নভেম্বর ২০১৯,   অগ্রহায়ণ ৩ ১৪২৬,   ২০ রবিউল আউয়াল ১৪৪১

Akash

গভীর কূপ থেকে দুই দিনেও উদ্ধার হয়নি শিশুটি!

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:৩০ ২৬ অক্টোবর ২০১৯   আপডেট: ২০:৫৪ ২৬ অক্টোবর ২০১৯

ছবি:সংগৃহীত

ছবি:সংগৃহীত

খেলতে খেলতে পরিত্যক্ত কূপে পড়ে যায় দুই বছর বয়সী এক শিশু। শুক্রবার বিকেলে ঘটনাটি ঘটেছে ভারতের তামিলনাড়ুর তিরুচিরাপল্লি জেলার মানাপ্পারাই শহরের অদূরে নাদুক্কাট্টুপাট্টি গ্রামে। এখনো শিশুটিকে উদ্ধার করা সম্ভব হয়নি।   

এরই মধ্যে দু’টি উদ্ধারকারী দল সেখানে পৌঁছেছে। উদ্বিগ্ন মুখে ওই কূপের চারপাশে ভিড় করে আছেন গ্রামবাসীরা। 

জানা গেছে, বিকেলে বাড়ির অদূরেই বাবার সঙ্গে খেলছিল শিশু সুরজিত্ উইলসন। সেখানেই ছিল ২৫ ফুট গভীর একটি পরিত্যক্ত কূপ। 

সেই কূপের মুখ ছিল অনাবৃত। আচমকা খেলতে খেলতে সেই কূপে পড়ে যায় সুরজিত্। শিশুটির বাবা তখনই দমকল বাহিনীকে খবর দেন। খবর যায় উদ্ধারকারী দলের কাছেও। 

শঙ্কার বিষয় হলো, গভীর ওই কূপ থেকে এখনো শিশুটিকে উদ্ধার করা সম্ভব হয়নি। প্রথমে ৩০ মিটার গভীরে আটকে থাকলেও পরে আরো গভীরে চলে গেছে সুরজিৎ। বর্তমানে ৭০ মিটার গভীরে গিয়ে আটকে আছে সে।

এরই মধ্যে পাশ থেকে আরেকটি সুড়ঙ্গ খুঁড়ে শিশুটিকে উদ্ধারের চেষ্টা করা হয়। কিন্তু ১০ মিটার পর পাথরের আস্তরণ থাকায় উদ্ধারকাজ থমকে যায়। 

এ প্রসঙ্গে পুলিশের আইজি ভি ভরদ্বাজ জানান, উদ্ধারকাজ দ্রুতগতিতে চলছে। বাচ্চাটির যেন শ্বাসকষ্ট না হয়, সেজন্য ওই কূপের ভেতর ক্রমাগত অক্সিজেন পাঠানোর ব্যবস্থা করা হয়েছে।

ঘটনাস্থল পরিদর্শন করেছেন রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী বিজয় ভাস্কর, পর্যটনমন্ত্রী ভেল্লামান্দি নটরাজন এবং তিরুচির কালেক্টর এস সিবারাসু। ঘটনাস্থলে দাঁড়িয়ে তারা উদ্ধারকাজ তদারকি করছেন। 

জানা গেছে, মাদুরাই থেকে উদ্ধারকারীদের একটি দল সেখানে গেছে। তাদের অত্যাধুনিক নানা যন্ত্রসামগ্রীও রয়েছে। তা দিয়েই শিশুটিকে নিরাপদে বের করে আনার চেষ্টা চলছে। এছাড়া উদ্ধারের পর দ্রুত চিকিত্সা দেয়ার জন্য পাঁচটি মেডিক্যাল টিমও সেখানে রয়েছে। 

ডেইলি বাংলাদেশ/এমএইচ