Alexa ৭০ বছর একসঙ্গে সংসার করে হাতে হাত রেখে মৃত্যু

ঢাকা, সোমবার   ১৯ আগস্ট ২০১৯,   ভাদ্র ৪ ১৪২৬,   ১৭ জ্বিলহজ্জ ১৪৪০

Akash

৭০ বছর একসঙ্গে সংসার করে হাতে হাত রেখে মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক :: international-desk

 প্রকাশিত: ১১:১৭ ৩০ জানুয়ারি ২০১৯   আপডেট: ১১:১৭ ৩০ জানুয়ারি ২০১৯

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

বিশ্বে সত্যিকারের ভালবাসার বিভিন্ন কাহিনী ও নিদর্শন রয়েছে। তবে ভালবাসার মানুষের হাতে হাত রেখে শেষ নিঃশ্বাস ত্যাগ করার মতো কাহিনী বেশ দুর্লভ। সম্প্রতি অস্ট্রেলিয়াতে এমন ঘটনাই ঘটেছে।

৯২ বছর বয়সী অস্ট্রেলিয় নাগরিক ফ্র্যান্সিস আর্নেস্ট প্ল্যাটেল। তার স্ত্রী নরমা জুন প্ল্যাটেলও ৯০ বছর বয়সী। ৭০ বছরের সুখী দাম্পত্য জীবন ছিল তাদের। সম্প্রতি উভয়েরই মৃত্যু হয়েছে। তবে অবাক করার মতো বিষয় হল, ৭০টি বসন্ত একই ছাদের নিচে কাটানো এ দম্পত্তির মৃত্যুও হয়েছে একইসঙ্গে, হাতে হাত রেখে। খবর ডেইলি মেইল ও নাইন গ্যাগে’র।

নরমা দীর্ঘদিন ধরেই দূরারোগ্য আলঝেইমার (স্মৃতিভ্রষ্ট) রোগে ভুগছিলেন এবং ফ্র্যান্সিসও ব্রেইন স্ট্রোকসহ আরো কয়েকটি রোগে ভোগার কারণে হাসপাতালে শায়িত ছিলেন। একই কক্ষে ভর্তি ছিলেন তারা। সেখানে তাদের শোবার খাটও ছিল পাশাপাশি।

ফ্র্যান্সিস আর্নেস্ট প্ল্যাটেল ও তার স্ত্রী নরমা জুন প্ল্যাটেল। ছবি: সংগৃহীত

এভাবে দীর্ঘদিন চিকিৎসাধীন থাকা অবস্থায় হঠাতই একদিন নরমা অস্বাভাবিকভাবে শ্বাস-প্রশ্বাস নিতে শুরু করেন। তার পাশের খাটে থাকা ফ্র্যান্সিসও আকস্মিক অস্থির হয়ে ওঠেন। ফলে সেখানে তাদের দেখাশোনার দায়িত্বে থাকা নার্স, যিনি ১০ মিনিট আগেই তাদের একবার পরীক্ষা করে গিয়েছিলেন। ফিরে এসে উভয়কেই আবার পরীক্ষা করে দেখেন, তারা ভালো আছেন কিনা- তা নিশ্চিত করতে।

কিন্তু তিনি পরীক্ষা করে দেখেন তারা উভয়েই মৃত্যুবরণ করেছেন। চিকিৎসকরা তাদের মৃত্যুর ঠিক মুহূর্তটিকে আলাদা করতে পারেননি। আশ্চর্যের ও হৃদয়স্পর্শী ব্যাপার হল, শেষ নিঃশ্বাস ত্যাগের সময়েও এই দম্পতি দু’জন দু’জনার হাত ধরা অবস্থায় ছিলেন।

ডেইলি বাংলাদেশ/মাহাদী/এসআইএস/টিআরএইচ

Best Electronics
Best Electronics

শিরোনাম

শিরোনামকুমিল্লার বাগমারায় বাস-অটোরিকশা সংঘর্ষে নারীসহ নিহত ৭ শিরোনামবন্যায় কৃষিখাতে ২শ’ কোটি টাকার বেশি ক্ষতি হবে না: কৃষিমন্ত্রী শিরোনামচামড়ার অস্বাভাবিক দরপতনের তদন্ত চেয়ে করা রিট শুনানিতে হাইকোর্টের দুই বেঞ্চের অপারগতা প্রকাশ শিরোনামচামড়া নিয়ে অস্থিতিশীল পরিস্থিতি সমাধানে বিকেলে সচিবালয়ে বৈঠক শিরোনামডেঙ্গু: গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি ১৭০৬ জন: স্বাস্থ্য অধিদফতর শিরোনামডেঙ্গু নিয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রতিবেদন দুপুরে আদালতে উপস্থাপন শিরোনামডেঙ্গু রোগীর সংখ্যা কমছে: সোহরাওয়ার্দী হাসপাতালের পরিচালক শিরোনামইন্দোনেশিয়ায় ফেরিতে আগুন, দুই শিশুসহ নিহত ৭ শিরোনামআফগানিস্তানে বিয়ের অনুষ্ঠানে বোমা হামলা, নিহত বেড়ে ৬৩