Alexa ৫ হেভিওয়েট প্রার্থীর কার সম্পদ কতো?

ঢাকা, রোববার   ২২ সেপ্টেম্বর ২০১৯,   আশ্বিন ৭ ১৪২৬,   ২২ মুহররম ১৪৪১

Akash

৫ হেভিওয়েট প্রার্থীর কার সম্পদ কতো?

লালমনিরহাট প্রতিনিধি

 প্রকাশিত: ১৯:৩৮ ২ ডিসেম্বর ২০১৮   আপডেট: ২০:৩৩ ২ ডিসেম্বর ২০১৮

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

একাদশ সংসদ নির্বাচনের দিন যতই ঘনিয়ে আসছে নির্বাচন কমিশনে দেয়া প্রার্থীদের হলফনামা নিয়ে জনমনে কৌতুহল ততই বাড়ছে। পিছিয়ে নেই লালমনিরহাটের ভোটাররাও।

লালমনিরহাটে স্বতন্ত্র প্রার্থীসহ বিভিন্ন দলের ২০ জন প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা করেছেন রিটার্নিং কর্মকর্তা। তাদের মধ্যে পাঁচজন হেভিওয়েট প্রার্থীকে নিয়ে ভোটারদের আগ্রহ বেশি।

লালমনিরহাট-১ আসনে আওয়ামী লীগের প্রার্থী মোতাহার হোসেনের হলফনামা অনুযায়ী, তার বার্ষিক আয় ২৫ লাখ ৭৩ হাজার ৬০৪ টাকা। ব্যবসা থেকে আয় ১০ লাখ টাকা, চাকুরী বেতন-ভাতা ৬ লাখ ৬০ হাজার টাকা।

লালমনিরহাট-২ আসনে আওয়ামী লীগের প্রার্থী নুরুজ্জামান আহমেদের হলফনামায় তার বার্ষিক আয় দেখানো হয়েছে ৩৪ লাখ ৪৫ হাজার ৮৫৫ টাকা। স্থাবর সম্পদ পৈতৃক সূত্রে পাওয়া ২৫ বিঘা কৃষি জমি, দশমিক ৭২ একর অকৃষি জমির মূল্য ৭ লাখ টাকা ও একটি দোতলা বাড়ির মূল্য ৩০ লাখ টাকা। মাছের খামার ৩৫ বিঘা।

লালমনিরহাট-২ আসনে বিএনপির প্রার্থী রোকন উদ্দিন বাবুলের হলফনামায় গৃহ সম্পত্তি, মৎস্য চাষ ও পারিতোষিক ভাতাকে আয় হিসেবে দেখানো হয়েছে। এসব খাত থেকে বছরে তার আয় ২৭ লাখ ৫০ হাজার ৮৬০ টাকা। অস্থাবর সম্পদ নগদ ৫১ লাখ ৪৫ হাজার ২৮০ টাকা, ৮৫ হাজার টাকা মূল্যের একটি গাড়ি, ২৫ তোলা স্বর্ণ। স্থাবর সম্পদ পৈতৃক সূত্রে পাওয়া ৮ দশমিক ৫৮ একর কৃষি জমি, দশমিক ৭২ একর অকৃষি জমি ও একটি বাড়ি রয়েছে যার মূল্য ২৮ লাখ টাকা।

লালমনিরহাট-৩ আসনে জাতীয় পার্টির প্রার্থী গোলাম মোহাম্মদ কাদেরের হলফনামায় তার বার্ষিক আয় ৭৩ লাখ ৯৪ হাজার ৪০৮ টাকা। স্থাবর ১১.৫০ শতাংশ জমিসহ সেমি পাকা বাড়ি যার মূল্য ৬ লাখ ৩৮ হাজার টাকা। ঢাকা উত্তরার ৭ নং সেক্টরে চার তলা বিশিষ্ট একটি বাড়ির মূল্য ৬ লাখ ৬১ হাজার ৪১১ টাকা।

এ আসনে বিএনপির প্রার্থী অধ্যক্ষ আসাদুল হাবিব দুলু গৃহ সম্পত্তি, মৎস্য চাষ ও পারিতোষিক ভাতাকে আয় হিসেবে দেখিয়েছেন। এসব খাত থেকে বছরে আয় ১ কোটি ৩৭ লাখ ৫ হাজার ৪৯১ টাকা। অস্থাবর সম্পদ নগদ ৭৫ লাখ ৭৪ হাজার ৯১০ টাকা মূল্যের কয়েকটি গাড়ি, ১০ ভরি স্বর্ণ। স্থাবর সম্পদ পৈতৃক সূত্রে পাওয়া ২০ দশমিক ৭৪ একর কৃষি জমি। রংপুরে দশমিক ৩২ একর ও লালমনিরহাটে দশমিক ৬৫ একর অকৃষি জমি এবং ঢাকার বনানীতে ৫ কাঠার একটি প্লট রয়েছে যার মূল্য ৫৪ লাখ ৬৬ হাজার ১৫৪ টাকা।

এই পাঁচজনই লালমনিরহাটে হেভিওয়েট প্রার্থী। যাচাই-বাছাইয়ে আরো এক হেভিওয়েট প্রার্থীর মনোনয়ন বাতিল হয়েছে।

ডেইলি বাংলাদেশ/এআর