Alexa ৫০ টাকার জন্মসনদ ৫০০ টাকায়!

ঢাকা, শনিবার   ১৪ ডিসেম্বর ২০১৯,   অগ্রহায়ণ ২৯ ১৪২৬,   ১৬ রবিউস সানি ১৪৪১

৫০ টাকার জন্মসনদ ৫০০ টাকায়!

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:৫০ ১৬ অক্টোবর ২০১৯  

ফাইল ছবি

ফাইল ছবি

জন্মসনদ নিবন্ধন করতে অতিরিক্ত টাকা নেয়ার অভিযোগে ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার সিনিয়র স্বাস্থ্য পরিদর্শককে লিগ্যাল নোটিশ পাঠিয়েছেন এক ভুক্তভোগী। ওই নোটিশে ৫০ টাকার বদলে ৫০০ টাকা নেয়ার অভিযোগ আনা হয়।

ব্রাহ্মণবাড়িয়া জজ কোর্টের আইনজীবী মো. জাহাঙ্গীর হোসেনের পাঠানো লিগ্যাল নোটিশে উল্লেখ করা হয়, মোয়াক্কেল ব্রাহ্মণবাড়িয়া পৌর এলাকার কলেজপাড়ার মো. আশিকুল ইসলাম ভূঁইয়া। তার দুই ভাগিনা সাইয়ান হোসেন ও মো. সাফওয়ান হোসেনের জন্মসনদ নিবন্ধন করতে পৌরসভায় যান। সংশ্লিষ্ট সব কাগজ থাকা সত্বেও সিনিয়র স্বাস্থ্য পরিদর্শক মো. রেজাউল ইসলাম ভূঁইয়া জন্মসনদ নিবন্ধন করে দিতে টালবাহানা করেন। পরদিন আবার গেলে ৫০ টাকার বদলে ৫০০ টাকা দাবি করেন। দাবিকৃত টাকা দেয়ার পর জন্মসনদ নিবন্ধন করে দেয়া হয়।

জাহাঙ্গীর হোসেন বলেন, সাইয়ান হোসেন ও সাফওয়ান আমার ছেলে। ৯ অক্টোবর তাদের জন্মসনদ নিবন্ধন করতে আমার শ্যালক আশিকুল ইসলামকে পৌরসভায় পাঠাই। জন্মসনদসহ আরো কিছু কাগজ লাগবে বলে তাকে বিদায় করে দেয়া হয়। পরদিন আবার পাঠানো হলে রেজাউল ইসলাম ৫০ টাকার বদলে ৫০০ টাকা দাবি করেন। দাবি করা টাকা দেয়ার পর তিনি কাগজপত্র জমা রাখেন। ১৪ অক্টোবর জন্মসনদ নিবন্ধন করে দেয়া হয়।

বুধবার লিগ্যাল নোটিশ পাওয়ার কথা স্বীকার করে মো. রেজাউল ইসলাম বলেন, অভিযোগ সম্পূর্ণ মিথ্যা। বাংলা ও ইংরেজি জন্মসনদের নিবন্ধনের জন্য নিয়ম অনুসারে ১৫০ টাকা রাখি। জাহাঙ্গীর হোসেন এ বিষয়ে আমার সঙ্গে কথাও বলেছেন। নিয়ম অনুসারে আরো কাগজ ও ছবি চাওয়ায় হয়তো তিনি মনক্ষুন্ন হয়েছেন।

ডেইলি বাংলাদেশ/এমকেএ