৫০ টাকায় টিসিবির ডাল-চিনি

ঢাকা, শনিবার   ০৬ জুন ২০২০,   জ্যৈষ্ঠ ২৪ ১৪২৭,   ১৪ শাওয়াল ১৪৪১

Beximco LPG Gas

৫০ টাকায় টিসিবির ডাল-চিনি

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২১:৩৫ ৩১ মার্চ ২০২০   আপডেট: ২১:৪৭ ৩১ মার্চ ২০২০

ফাইল ছবি

ফাইল ছবি

পবিত্র রমজান মাস উপলক্ষে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি) তিনটি নিত্যপ্রয়োজনীয় পণ্য বাজার দর থেকে কম টাকায় বিক্রি করবে। বুধবার থেকে ঢাকাসহ সারা দেশে এই কার্যক্রম শুরু হবে।

মঙ্গলবার এক বিজ্ঞপ্তিতে টিসিবি জানায়, প্রতি কেজি মসুর ডাল ৫০ টাকা, চিনি ৫০ টাকা ও সয়াবিন তেল লিটারপ্রতি ৮০ টাকা দরে বিক্রি করা হবে। বাজারে এখন প্রতি কেজি মসুর ডাল ৭০-৮০ টাকা, চিনি ৬৫-৭০ টাকা ও বোতলজাত সয়াবিন তেল প্রতি লিটার বিক্রি হচ্ছে ১০০-১০৮ টাকায়। এছাড়া ১০ এপ্রিলের পর ছোলা ও খেজুর বিক্রি শুরু করা হবে বলে জানান সংস্থাটির মুখপাত্র হুমায়ুন কবির।

একজন ভোক্তা সর্বোচ্চ চার কেজি চিনি, দুই কেজি মসুর ডাল ও পাঁচ কেজি সয়াবিন তেল কিনতে পারবেন।

ঢাকায় ৫০টি, চট্টগ্রামে ১৬টি, অন্যান্য বিভাগীয় শহরে ১০টি ও জেলা সদরে ৪টি করে ভ্রাম্যমাণ ট্রাকে এসব পণ্য পাওয়া যাবে। প্রতি জন ৪ কেজি চিনি, ২ কেজি ডাল ও ৫ লিটার সয়াবিন তেল কিনতে পারবেন। এ কার্যক্রম চলবে ২০ মে পর্যন্ত।

নগরীর যেসব স্থানে টিসিবির পণ্য বিক্রির কথা রয়েছে:-

প্রেসক্লাব, সচিবালয় গেট, যাত্রাবাড়ী, ইত্তেফাক মোড়, শান্তিনগর বাজার, শাহজাহানপুর বাজার, খামারবাড়ী ফার্মগেট, মিরপুর ১৪ কচুক্ষেত, মিরপুর-১ মাজার রোড, শ্যামলী মোড়/ন্যাম গার্ডেন, উত্তরা আব্দুল্লাপুর, ভিকারুনেচ্ছা ১০ নং গেইট/ইষ্টার্ন গাউজিং গেইট, বেগুনবাড়ী, মতিঝিল সরকারী কলোনী, ভাষানটেক বাজার, মধ্য বাড্ডা, পলাশী/ছাপড়া মসজিদ, জিগাতলা/ধানমন্ডি সরকারি কলোনী, রামপুরা বাজার, মাদারটেক/নন্দীপাড়া/কৃষি ব্যাংকের সামনে, আদাবর/মনসুরাবাদ, বাংলা কলেজ, শাহ সাহেব মাঠ আজিমপুর বটতলা, আশকোনা হাজী ক্যাম্প, বাসাবো বাজার, আজমপুর, ডিসি অফিস, সাতারকুল, বাংলাদেশ ব্যাংক, মিরপুর-২/১২, মাতুয়াল/সিদ্ধিরগঞ্জ, ইসিবি/কালসি, গাবতলী/টেকনিক্যাল, কাপ্তান বাজার, সোয়ারীঘাট/নবাবগঞ্জ সেকশন, বনশ্রী বাজার, কলমিলতা বাজার, কারওয়ানবাজার, দিলকুশা, মেরাদিয়া বাজার, নিপ্পন বটতলা, খিলগাঁও তালতলা, মুগদা, নিউমার্কেট, টঙ্গীবাজার, শণির আখড়া, বছিলা, কামরাঙ্গীর চর লোহার পুল, সারুলিয়া বাজার, গঙ্গী বাজার, ৬০ ফিট ভাঙ্গা মসজিদ, গুলিবাগ খোকন কমিউনিটি সেন্টার, গুলশান ভাটারা বাজার, সাভার বাজার, আনন্দ সিনেমা হল, মগবাজার ফরচুন মার্কেট, হাতিরপুল বাজার, মালিবাগ বাজার, উত্তর বাড্ডা বাজার ও খিলক্ষেত বাজার।

ডেইলি বাংলাদেশ/এস.আর/এস