Alexa ৪৮ বছর বয়সী বাবা এবারের আইপিএল নিলামে!

ঢাকা, শুক্রবার   ২১ ফেব্রুয়ারি ২০২০,   ফাল্গুন ৮ ১৪২৬,   ২৬ জমাদিউস সানি ১৪৪১

Akash

৪৮ বছর বয়সী বাবা এবারের আইপিএল নিলামে!

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:১০ ১৯ ডিসেম্বর ২০১৯  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

কলকাতার গ্র্যান্ড হোটেলে শুরু হয়েছে নতুন বছরের আইপিএলের নিলাম। গোটা ক্রিকেট বিশ্ব নজর রেখেছে ওই নিলামে। প্লেয়ার্স ড্রাফটের আকর্ষণের কেন্দ্রবিন্দুতে রয়েছেন ১৪ বছর বয়সী স্পিনার থেকে ৪৮ বছরের বাবা।

আফগানিস্তানের রাজধানী কাবুল থেকে উঠে এসেছেন ১৪ বছর বয়সী স্পিনার নুর আহমেদ লাকানওয়াল। এখন তিনি বিশ্বের বিস্ময়। রশিদ খান, মুজিব-উর-রহমানের যোগ্য উত্তরসূরি ভাবা হচ্ছে তাকে। ঘরোয়া ক্রিকেটে দুর্দান্ত পারফরম্যান্সের সুবাদে আফগানিস্তান অনূর্ধ্ব-১৯ দলে নুরকে অন্তর্ভুক্ত করা হয়েছে।

রশিদ-মুজিবকে আবিষ্কার করেছিল আইপিএল। পরে নিলামে তাদের নিয়ে দলগুলোর মধ্যে কাড়াকাড়ি শুরু হয়ে যায়। ধারণা করা হচ্ছে, একইভাবে এবার নুরকে নিতে উদগ্রীব থাকবে ফ্রাঞ্চাইজিগুলো।

মুম্বাইয়ের রহস্যময়ী লেগস্পিনার প্রবীন তাম্বের নামও রয়েছে এ বছরের নিলামে। ৪৮ বছর বয়সী এ বোলার দুই সন্তানের বাবা। তিনি এবার খেলার সুযোগ পেলে তা টুর্নামেন্ট ইতিহাসে রেকর্ড হবে। সবচেয়ে বয়োজ্যেষ্ঠ ক্রিকেটার হিসেবে লিগে নাম লেখাবেন তাম্বে।

নিজের বয়স ৪৮ বছর তা মনেই করেন না প্রবীন। ২০১৩ সালে রাজস্থান রয়্যালসের হয়ে চুটিয়ে খেলেন তিনি। আগামী মৌসুমেও দাপটের সঙ্গে ক্রিকেট তথা আইপিএলে খেলতে চান ভারতীয় এ লেগস্পিনার।

ডেইলি বাংলাদেশ/এমএইচ