Alexa ৪০ দিন জামাতে নামাজ পড়ে ২৭ কিশোর পেল সাইকেল

ঢাকা, বৃহস্পতিবার   ২৭ ফেব্রুয়ারি ২০২০,   ফাল্গুন ১৪ ১৪২৬,   ০৩ রজব ১৪৪১

Akash

৪০ দিন জামাতে নামাজ পড়ে ২৭ কিশোর পেল সাইকেল

নরসিংদী প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:৩২ ১৮ জানুয়ারি ২০২০  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

নরসিংদীতে নিয়মিত ৪০ দিন পাঁচ ওয়াক্ত নামাজ জামাতে আদায় করে পুরস্কার হিসেবে সাইকেল পেয়েছে ২৭ কিশোর।

শুক্রবার জুমার নামাজের পর তাদের হাতে সাইকেল তুলে দেন নরসিংদীর শেখেরচর বাবুরহাট বাসস্ট্যান্ড জামে মসজিদের খতিব মুফতি ইমদাদুল্লাহ কাসেমী।

কিছুদিন আগে কিশোরদের মধ্যে একটানা ৪০ দিন পাঁচ ওয়াক্ত নামাজ জামাতে আদায়ের প্রতিযোগিতা ঘোষণা করেন মুফতি ইমদাদুল্লাহ কাসেমী। পাশাপাশি বিজয়ীদের একটি করে সাইকেল পুরস্কার দেয়ারও ঘোষণা দেন তিনি। এরপর থেকে প্রায় শতাধিক কিশোর মসজিদে নিয়মিত জামাতে নামাজ আদায় শুরু করে।

বিজয়ীরা জানান, তারা সাইকেল পেয়ে খুশি। এ পুরস্কার তাদের নামাজের প্রতি অনুপ্রাণিত করেছে। তবে তারা কোনো পুরস্কারের লোভে নয় বরং আল্লাহকে রাজি-খুশি করতে নামাজ আদায় করেছে। জীবনের শেষ মুহূর্ত পর্যন্ত যেন সঠিকভাবে নামাজ আদায় করতে পারে সে জন্য সবার দোয়া চেয়েছে তারা।

মুফতি ইমদাদুল্লাহ কাসেমী বলেন, কিশোররা ঠিকমতো নামাজ আদায় করছে কিনা তা লিখে রাখার জন্য প্রতি ওয়াক্ত নামাজে হাজিরা নেয়া হতো। যদি কেউ কোনো ওয়াক্ত উপস্থিত না থাকতো তখন তার গণনা বন্ধ করে দেয়া হতো। তবে সে চাইলে পুনরায় নাম লিখিয়ে নামাজের দিন গণনা শুরু করতে পারতো। এভাবেই নিয়মিত প্রতি ওয়াক্ত নামাজের হাজিরার ভিত্তিতে সর্বশেষ ২৭ জন বিজয়ী হয়েছে।

তিনি আরো বলেন, তাদের শুধু নামাজই পড়ানো হয়নি। সঠিকভাবে নামাজ শিক্ষা ও জরুরি মাসলা-মাসায়েল শেখানো হতো। পাশাপাশি তরবিয়ে তালিম ও দ্বীনি ইসলাম সম্পর্কে শিক্ষা দেয়া হতো।

ডেইলি বাংলাদেশ/এমআর