৪০তম বিসিএস প্রিলির ফল প্রকাশ ১৭ জুলাই!
SELECT bn_content.*, bn_bas_category.*, DATE_FORMAT(bn_content.DateTimeInserted, '%H:%i %e %M %Y') AS fDateTimeInserted, DATE_FORMAT(bn_content.DateTimeUpdated, '%H:%i %e %M %Y') AS fDateTimeUpdated, bn_totalhit.TotalHit FROM bn_content INNER JOIN bn_bas_category ON bn_bas_category.CategoryID=bn_content.CategoryID INNER JOIN bn_totalhit ON bn_totalhit.ContentID=bn_content.ContentID WHERE bn_content.Deletable=1 AND bn_content.ShowContent=1 AND bn_content.ContentID=118505 LIMIT 1

ঢাকা, বৃহস্পতিবার   ০৬ আগস্ট ২০২০,   শ্রাবণ ২২ ১৪২৭,   ১৫ জ্বিলহজ্জ ১৪৪১

Beximco LPG Gas

৪০তম বিসিএস প্রিলির ফল প্রকাশ ১৭ জুলাই!

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৩:০০ ১১ জুলাই ২০১৯   আপডেট: ১৩:০৫ ১১ জুলাই ২০১৯

ফাইল ছবি

ফাইল ছবি

৪০তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার ফল আগামী ১৭ জুলাই প্রকাশ করা হতে পারে বলে জানিয়েছেন সরকারি কর্ম কমিশনের (পিএসসি)  ঊর্ধ্বতন এক কর্মকর্তা।

নাম প্রকাশ না করার শর্তে পিএসসির ঊর্ধ্বতন ওই কর্মকর্তা বলেন, ৪০তম বিসিএসের প্রিলিমিনারি ফল আগমী সপ্তাহে প্রকাশের সম্ভাবনা বেশি। ১৭ জুলাই নাগাদ ফল প্রকাশ হতে পারে। এরইমধ্যে ওএমআর শিট মার্কিংয়ের কাজ শেষ হয়েছে। এখন চূড়ান্ত ফল প্রস্তুত করা হচ্ছে।

এ বিষেয়ে পিএসসি চেয়ারম্যান মোহাম্মদ সাদিক বলেন, আমরা দ্রুত ফল প্রকাশের চেষ্টা করছি তবে সেটা এ সপ্তাহে সম্ভব হবে কিনা তা নিশ্চিত করে বলা যাচ্ছে না। এ মাসে হতে পারে, আবার পরের মাসেও হতে পারে। ফল প্রকাশ হলে আগেই জানানো হবে।

পিএসসি চেয়ারম্যান আরো জানান, আপাতত ৩৭তম বিসিএস থেকে নন ক্যাডারে নিয়োগ দেয়ার কাজ এগিয়ে নিচ্ছে কমিশন। ৪১তম বিসিএস-এর প্রজ্ঞাপন প্রকাশের জন্যও কাজ চলছে। এর মাঝে সুবিধাজনক সময়ে ৪০তম বিসিএস প্রিলিমিনারির ফল প্রকাশ করা হবে।

গত ৩ মে সারাদেশে একযোগে অনুষ্ঠিত হয় ৪০তম বিসিএস প্রিলিমিনারী পরীক্ষা। এবারের পরীক্ষায় ৪ লাখ ১২ হাজার ৫৩২ জন চাকরিপ্রার্থী অংশ নেন। এর আগে গতবছরের সেপ্টেম্বরে ৪০তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি। এই বিসিএসে মোট ১ হাজার ৯০৩ জন ক্যাডার নিয়োগ দেয়ার কথা রয়েছে। ক্যাডার অনুসারে প্রশাসনে ২০০, পুলিশে ৭২, পররাষ্ট্রে ২৫, করে ২৪, শুল্ক আবগারিতে ৩২ ও শিক্ষা ক্যাডারে প্রায় ৮০০ জন নিয়োগ দেয়া হবে।

ডেইলি বাংলাদেশ/এস