৪টি মার্কিন মিডিয়া সংস্থা থেকে তথ্য চায় চীন
SELECT bn_content.*, bn_bas_category.*, DATE_FORMAT(bn_content.DateTimeInserted, '%H:%i %e %M %Y') AS fDateTimeInserted, DATE_FORMAT(bn_content.DateTimeUpdated, '%H:%i %e %M %Y') AS fDateTimeUpdated, bn_totalhit.TotalHit FROM bn_content INNER JOIN bn_bas_category ON bn_bas_category.CategoryID=bn_content.CategoryID INNER JOIN bn_totalhit ON bn_totalhit.ContentID=bn_content.ContentID WHERE bn_content.Deletable=1 AND bn_content.ShowContent=1 AND bn_content.ContentID=191640 LIMIT 1

ঢাকা, শনিবার   ০৮ আগস্ট ২০২০,   শ্রাবণ ২৪ ১৪২৭,   ১৭ জ্বিলহজ্জ ১৪৪১

Beximco LPG Gas

৪টি মার্কিন মিডিয়া সংস্থা থেকে তথ্য চায় চীন

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২১:০০ ২ জুলাই ২০২০  

চীনের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র ঝাও লিজিয়ান

চীনের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র ঝাও লিজিয়ান

চার মার্কিন মিডিয়া সংস্থার কাছ থেকে তাদের কর্মী ও ব্যবসা সংক্রান্ত তথ্য চেয়েছে চীন। যুক্তরাষ্ট্রে চীনের সংবাদ সংস্থাগুলোর ওপর ট্রাম্প প্রশাসন যেভাবে নজরদারি শুরু করেছে এটি তারই পাল্টা প্রতিক্রিয়া বলে জানিয়েছে দেশটি।

বুধবার চীনের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র ঝাও লিজিয়ান এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, অ্যাসোসিয়েটেড প্রেস (এপি), ইউনাইটেড প্রেস ইন্টারন্যাশনাল, সিবিএস এবং ন্যাশনাল পাবলিক রেডিওতে তাদের কর্মী, আর্থিক কার্যক্রম, রিয়েল এস্টেটের মালিকানা এবং অন্যান্য বিষয়ে বিবৃতি দাখিলের জন্য সংস্থাগুলোকে ৭ দিন সময় দেয়া হয়েছে।

ঝাও আরো বলেন, এটি উল্লেখ করা উচিত যে চীনের এই সিদ্ধান্ত পুরোপুরি আইনসঙ্গত। যুক্তরাষ্ট্রে চীনের সংবাদমাধ্যমগুলোকে যেভাবে অযৌক্তিক হেনস্থা করার চেষ্টা করা হয়েছে। এটি তারই পাল্টা পদক্ষেপ। এই প্রতিক্রিয়া সম্পুর্ণ বৈধ।

এর আগে, গত  মাসে যুক্তরাষ্ট্রে কর্মরত সিসিটিভি-সহ চীনের ৪টি সংবাদমাধ্যমকে কর্মী, সম্পত্তি সম্পর্কে তথ্য দিতে বলা হয়।

সূত্র- হিন্দুস্তান টাইমস

ডেইলি বাংলাদেশ/এসএমএফ