৩-০’তে টি-টোয়েন্টি সিরিজ ইংল্যান্ডের

ঢাকা, শুক্রবার   ২৪ মে ২০১৯,   জ্যৈষ্ঠ ১০ ১৪২৬,   ১৮ রমজান ১৪৪০

Best Electronics

৩-০’তে টি-টোয়েন্টি সিরিজ ইংল্যান্ডের

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:২৬ ১১ মার্চ ২০১৯  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

হারের বৃত্ত যেন আটকে রেখেছে উইন্ডিজকে। গত ম্যাচে তারা মাত্র ৪৫ রানে গুটিয়ে যাওয়ার পর আবারো অলআউট হয়েছে ৭১ রানে। এর ফলে ম্যাচ হেরে যায় তারা। ইংল্যান্ড ৩-০ ব্যাবধানে সিরিজ জয় করে নেয়।

দুর্দান্ত বোলিং নৈপুণ্য প্রদর্শনের ম্যাচে ইংল্যান্ড পেয়েছে ৮ উইকেটের বড় জয়। একইসাথে তিন ম্যাচের সিরিজ শেষ করেছে স্বাগতিক দলকে হোয়াইটওয়াশ করে।

সোমবার টস হেরে ব্যাট করতে নেমে ইনিংসের প্রথম বলেই ওপেনার শাই হোপকে হারায় উইন্ডিজ। এর ১৫ বল পর সাজঘরে ফেরেন শিমরন হেটমেয়ার। দেখে-শুনে খেলার চেষ্টা করেও ওপেনার জন ক্যাম্পবেল সাজঘরে ফেরেন মাত্র ১১ রান করে। এর কিছুক্ষণ পর ড্যারেন ব্রাভোও আউট।

এরপর অধিনায়ক জেসন হোল্ডার ও নিকোলাস পুরান ধীরে খেলে প্রতিরোধের ইঙ্গিত দিলেও সফল হননি। দুজন ১১ রান করে আউট হয়ে গেলে ধ্বস নামে ক্যারিবীয়দের ব্যাটিং লাইনআপে। শেষ পর্যন্ত ১৩ ওভার ব্যাট করা দলটির ইনিংস গুটিয়ে যায় ৭১ রানে।

ইংল্যান্ডের পক্ষে বাঁহাতি পেসার ডেভিড উইলি একাই শিকার করেন চার উইকেট। ৩ ওভার বল করে মাত্র ৭ রান দেন তিনি। এছাড়া ডানহাতি পেসার মার্ক উড তিনটি এবং স্পিনার আদিল রশিদ দুটি উইকেট শিকার করেন। একটি উইকেট শিকার করেন পার্ট টাইম স্পিনার জো ডেনলি। 

জয়ের লক্ষ্যে খেলতে নেমে উড়ন্ত সূচনা এনে দেন ওপেনার অ্যালেক্স হেলস। ৩টি চার ও ১টি ছয়ের সাহায্যে ১৩ বলে ২০ রান করে সাজঘরে ফেরেন হেলস। এরপর জনি বেয়ারস্টো মারকুটে ব্যাটিং চালালেও জয় নিশ্চিতের আগে তাকেও সাজঘরে ফিরতে হয়। ৪টি চার ও ২টি ছয়ে ৩১ বলে ৩৭ রানের ইনিংস খেলেন তিনি। এরপর অধিনায়ক এউইন মরগ্যানকে নিয়ে জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন জো রুট।  

এর ফলে ইংলিশরা ৫৭ বল হাতে রেখেই ৮ উইকেটের জয় পায়। 

সংক্ষিপ্ত স্কোর

উইন্ডিজ ৭১ (১৩ ওভার)
ক্যাম্পবেল ১১, হোল্ডার ১১, পুরান ১১
উইলি ৭/৪, উড ৯/৩, রশিদ ১৮/২

ইংল্যান্ড ৭২/২ (১০.৩ ওভার)
বেয়ারস্টো ৩৭, হেলস ২০, মরগ্যান ১০*
বিশু ১১/১,হোল্ডার ১৯/১

ফল: ইংল্যান্ড ৮ উইকেটে জয়ী

সিরিজ: ইংল্যান্ড ৩-০ ব্যবধানে জয়ী।

ডেইলি বাংলাদেশ/সালি

Best Electronics