৩ নভেম্বরেই প্রেসিডেন্ট নির্বাচন হবে: ট্রাম্পের উপদেষ্টা
SELECT bn_content.*, bn_bas_category.*, DATE_FORMAT(bn_content.DateTimeInserted, '%H:%i %e %M %Y') AS fDateTimeInserted, DATE_FORMAT(bn_content.DateTimeUpdated, '%H:%i %e %M %Y') AS fDateTimeUpdated, bn_totalhit.TotalHit FROM bn_content INNER JOIN bn_bas_category ON bn_bas_category.CategoryID=bn_content.CategoryID INNER JOIN bn_totalhit ON bn_totalhit.ContentID=bn_content.ContentID WHERE bn_content.Deletable=1 AND bn_content.ShowContent=1 AND bn_content.ContentID=197732 LIMIT 1

ঢাকা, শুক্রবার   ১৮ সেপ্টেম্বর ২০২০,   আশ্বিন ৩ ১৪২৭,   ২৯ মুহররম ১৪৪২

Beximco LPG Gas

৩ নভেম্বরেই প্রেসিডেন্ট নির্বাচন হবে: ট্রাম্পের উপদেষ্টা

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:৫৩ ৩ আগস্ট ২০২০   আপডেট: ১৯:৫৭ ৩ আগস্ট ২০২০

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

আগামী নভেম্বরে আসন্ন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন পেছানোর পরামর্শ দিয়েছিলেন ডোনাল্ড ট্রাম্প। তবে সেটিকে নাকচ করে দিয়েছেন হোয়াইট হাউসের ঊর্ধ্বতন কর্মকর্তারা। ট্রাম্পের উপদেষ্টা জানিয়েছেন, আগামী ৩ নভেম্বরেই নির্বাচন অনুষ্ঠিত হবে।

রোববার মার্কিন সংবাদমাধ্যম সিবিএসের ‘ফেইস দ্য নেশন’ অনুষ্ঠানে হোয়াইট হাউসের চিফ অব স্টাফ মার্ক মেডোস বলেন, মেইলের মাধ্যমে ভোট প্রদানে উদ্বেগ দেখা দেয়ায় নির্বাচন পেছানোর কথা বলেছিলেন ট্রাম্প।

তিনি বলেন, পূর্ব পরিকল্পনা অনুযায়ী আগামী ৩ নভেম্বরেই নির্বাচনের আয়োজন করতে যাচ্ছি আমরা। আসন্ন এই নির্বাচনে প্রেসিডেন্ট ট্রাম্পই জয়ী হতে যাচ্ছেন।

এদিকে ‘ফক্স নিউজ সানডে’ অনুষ্ঠানে প্রেসিডেন্টের নির্বাচনী প্রচারণা শিবিরের উপদেষ্টা জ্যাসন মিলারও একই কথা বলেছেন। তিনি বলেন, আগামী ৩ নভেম্বরেই নির্বাচন হতে যাচ্ছে। প্রেসিডেন্ট ট্রাম্পও চান ৩ নভেম্বর নির্বাচন হোক।

দীর্ঘদিন ধরেই মেইলে ভোটদানের বিরুদ্ধে কথা বলে আসছেন তিনি। এভাবে নির্বাচনে জালিয়াতি হতে পারে বলে দাবি ট্রাম্পের। তবে তার এই যুক্তির পক্ষে তেমন শক্ত কোনো প্রমাণ নেই

এর আগে গত বৃহস্পতিবার এক টুইটার বার্তায় নভেম্বরে নির্বাচনের তারিখ পেছানোর পরামর্শ দেন ট্রাম্প। পোস্টাল ভোটের মাধ্যমে ভোট

জালিয়াতি হতে পারে দাবি করে এ পরামর্শ দেন তিনি। টুইটে ট্রাম্প লেখেন, মানুষ যাতে যথাযথভাবে, নিরাপদে ও নির্বিঘ্নে ভোট দিতে পারে সেজন্য নির্বাচন পিছিয়ে দিন।

তিনি আরো বলেন, ২০২০ সালে মেইলে ভোট ব্যবস্থা ইতিহাসের সবচেয়ে ত্রুটিযুক্ত ও প্রতারণাপূর্ণ নির্বাচন হবে। যুক্তরাষ্ট্রের জন্য মহা বিব্রতকর ব্যাপার হয়ে দাঁড়াতে পারে এটি।

সমালোচক এমনকি ট্রাম্পের মিত্ররাও এই প্রস্তাবকে প্রত্যাখ্যান করেছেন। তার নিজ দল রিপাবলিকান পার্টির শীর্ষ নেতারা। এছাড়া মার্কিন

কংগ্রেসের উচ্চকক্ষ সিনেটের সংখ্যাগরিষ্ঠ দল অর্থাৎ রিপাবলিকান দলের নেতা মিচ ম্যাককোনেল এবং নিম্নকক্ষ প্রতিনিধি পরিষদে সংখ্যালঘু দল রিপাবলিকানের নেতা কেভিন ম্যাককার্থি উভয়ই এই প্রস্তাব প্রত্যাখান করেন।

রোববার রিপাবলিকান দলের গভর্নর আসা হাটচিনসন মার্কিন সংবাদমাধ্যম সিএনএনকে বলেছেন, পূর্ব র্নিধারিত সময়েই নির্বাচন অনুষ্ঠিত হওয়া উচিত। এছাড়া সঠিকভাবে ব্যালট বহন নিশ্চিত করার দায়-দায়িত্ব রাজ্যগুলোর বলেও মন্তব্য করেন তিনি।

সূত্র- রয়টার্স

ডেইলি বাংলাদেশ/এসএমএফ