৩৯তম বিসিএসের ফল প্রকাশ আজ

ঢাকা, শুক্রবার   ২১ জুন ২০১৯,   আষাঢ় ৭ ১৪২৬,   ১৬ শাওয়াল ১৪৪০

৩৯তম বিসিএসের ফল প্রকাশ আজ

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১১:৪৫ ৩০ এপ্রিল ২০১৯   আপডেট: ১২:১২ ৩০ এপ্রিল ২০১৯

ফাইল ছবি

ফাইল ছবি

সরকারি কর্ম কমিশন (পিএসসি) আজ বিকেল সাড়ে ৩টায় কমিশন সভা আহবান করেছে। সভা শেষে ৩৯তম বিশেষ বিসিএসের চূড়ান্ত ফলাফল প্রকাশ করা হবে। দায়িত্বশীল একটি সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

চিকিৎসকদের জন্য ৩৯তম বিশেষ এই বিসিএস পরীক্ষা নেয়া হয়। ফলাফল অনুযায়ী সাড়ে ৪হাজারেরও বেশি চিকিৎসক নিয়োগ দেয়া হবে। চলতি মাসের মধ্যে ফলাফল প্রকাশের পরিকল্পনার কথা জানানো হয়েছিল। তবে অতিরিক্ত আরো আড়াই হাজার চিকিৎসক নিয়োগের সুপারিশের জন্য চূড়ান্ত ফলাফল প্রকাশে একটু বিলম্ব হচ্ছিল। এই বিসিএসে পদের সংখ্যা বাড়ছে না। পিএসসির পরিকল্পনা অনুযায়ী চলতি মাসেই ফল প্রকাশিত হচ্ছে।

পিএসসি সূত্র জানায়, স্বাস্থ্য ক্যাডারে আয়োজিত ৩৯তম বিশেষ বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষায় সহকারী সার্জন পদে ১৩ হাজার ২১৯ জন এবং সহকারী ডেন্টাল সার্জন পদে ৫১৩ জন প্রার্থী পাস করেন। পাস করা প্রার্থীরা চূড়ান্ত নিয়োগের জন্য গত বছরের ১০ অক্টোবর থেকে মৌখিক পরীক্ষা দিতে শুরু করেন। কয়েকটি ব্যাচে বা গ্রুপে মৌখিক পরীক্ষা আয়োজন করে পিএসসি।

গত ৩ আগস্ট ৩৯তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। রাজধানীর ৩২টি কেন্দ্রে এ বিশেষ বিসিএস পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে প্রায় ৩৭ হাজার ৫৮৩ চাকরিপ্রত্যাশী অংশ নেন। পরীক্ষায় উপস্থিতির হার ছিল ৯৩ শতাংশ এবং বহিষ্কার করা হয় দুই পরীক্ষার্থীকে।

ডেইলি বাংলাদেশ/এনকে